পুলিশের জালে এবার নকল সেনাকর্মী বাঁকুড়ার বিষ্ণুপুরের




রঞ্জিত ঘোষ, বাঁকুড়া :



সম্প্রতি রাজ্যের একাধিক প্রান্তে প্রকাশিত হয়ে উঠছে বিড়ালতপস্বীদের রূপ। কখনো ভুয়ো আই.এস অফিসার আবার কখনো সরকারি অফিসের ভুয়ো আধিকারিক ।


এবার 'ভূয়ো' সেনা কর্মীর খোঁজ মিললো বাঁকুড়ার বিষ্ণুপুরে। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে পুলিশ ঐ 'ভূয়ো সেনা কর্মী'কে আটক করেছে। যদিও বছর সতেরর ঐ কিশোর নাম পুলিশের তরফে প্রকাশ করা হয়নি।



পুলিশ সূত্রে খবর, ঐ কিশোর নিজের নামে সেনাবাহিনীর 'নকল' পরিচয়পত্র তৈরী করে পরিচিতজনদের দেখায়। এমনকি সেনাবাহিনীর পোশাক পরে ফেসবুকেও ছবি পোষ্ট করে। পরে তার এক বন্ধুর দাদা জনৈক সৌরভ সাহার নামেও একই ধরণের কার্ড তৈরী করে। এমনকি কাজে যোগ দেওয়ার আগে সেনাবাহিনীর অফিসে ১ লক্ষ ৩০ হাজার টাকা দিতে হবে বলে জানায়। সন্দেহ হওয়ায় সৌরভ সাহা বিষয়টি বিষ্ণুপুর থানায় জানান। পুলিশ ঘটনার তদন্তে নেমে সেনাবাহিনীর 'জাল' পরিচিয় পত্র তৈরীতে সহায়তা করার জন্য প্রসেনজিৎ মিস্ত্রী নামে এক স্টুডিও মালিককে পুলিশ গ্রেফতার করেছে। একই সঙ্গে সেনাবাহিনীর পোশাক, দু'টি জাল পরিচিয়পত্র ও একটি মোটর বাইক পুলিশ আটক করেছে। একই সঙ্গে নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বিষ্ণুপুর থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে বলে জানানো হয়েছে।




পুলিশের হাতে 'আটক' ঐ কিশোরের বাবা বলেন, তার ছেলে সেনাবাহিনীতে চাকরী করেনা, এনসিসি প্রশিক্ষণ নিত। একই সঙ্গে কার্ড ছাপিয়ে তার ছেলেকে 'ফাঁসানো' হয়েছে বলে তিনি দাবি করেন।

এবার ভুয়ো সেনাকর্মীর খোঁজ মিলল বাঁকুড়ায়

Posted by Sangbad Ekalavya on Thursday, July 15, 2021