প্রয়াত রাজ্যের প্রাক্তন উচ্চ শিক্ষা মন্ত্রী, CPIM রাজ্য কমিটির সদস্য সুদর্শন রায়চৌধুরি

প্রয়াত রাজ্যের প্রাক্তন উচ্চ শিক্ষা মন্ত্রী, CPIM রাজ্য কমিটির সদস্য, অধ্যাপক আন্দোলনের অগ্রনী নেতৃত্ব এবং প্রাক্তন সাংসদ সুদর্শন রায়চৌধুরি






প্রয়াত রাজ্যের প্রাক্তন উচ্চ শিক্ষা মন্ত্রী, CPIM রাজ্য কমিটির সদস্য, অধ্যাপক আন্দোলনের অগ্রনী নেতৃত্ব এবং প্রাক্তন সাংসদ সুদর্শন রায়চৌধুরি।সোশ্যাল মিডিয়ায় সিপিআইএমের পক্ষ থেকে এই খবর প্রকাশ পায়। এরপরেই শোক প্রকাশ করেন সিপিআইএম নেতৃত্ব। মৃ্ত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।



জানা যাচ্ছে, বেশ কয়েকদিন অসুস্থ ছিলেন তিনি। গতকাল রাত থেকেই অসুস্থতা বাড়লে আজ তাঁকে ভর্তি করা হয় নার্সিংহোমে। জানা গিয়েছে, শরীরে সোডিয়াম পটাশিয়াম হঠাৎ কমে গিয়েছিল তাঁর। বিকেল থেকেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। এরপরই হঠাৎ হৃদরোগে আক্রান্ত হন তিনি। ফের তাঁকে আইসিইউতে ভর্তি করা হয়। এবং সন্ধ্যা ৭টা নাগাদ হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।



শ্রীরামপুর কলেজের প্রাক্তন অধ্যাপক ছিলেন তিনি। ২০০৬ সালে জাঙ্গীপাড়া থেকে বিধায়ক হন। তখনই উচ্চ শিক্ষামন্ত্রী হন। তার আগে শ্রীরামপুর থেকেই দুইবার সাংসদও নির্বাচিত হয়েছিলেন। পাশাপাশি বিনোদ দাসের মৃত্যুর পর থেকে ২০১২ সাল তেকে ২০১৭ সাল পর্যন্ত হুগলি জেলা সম্পাদকের দায়িত্বও সামলেছেন। প্রেসিডেন্সিতে পড়াশুনার সময় বুদ্ধদেব ভট্টাচার্য, বিমান বোস,হান্নান মোল্লা, বৃন্দা কারাতদের সঙ্গে রাজনীতি করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ