Breaking

Sunday, July 11, 2021

নিশীথ প্রামাণিক ভারতীয় নাকি বাংলাদেশী? প্রশ্ন তুললেন পার্থ

নিশীথ প্রামাণিক ভারতীয় নাকি বাংলাদেশী? প্রশ্ন তুললেন পার্থ


nisith pramanik partha pratim roy
nisith pramanik & partha pratim roy




সম্প্রতি ভারতের মন্ত্রীসভায় রদবদল ঘটিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেই নতুন মন্ত্রীসভায় জায়গা পেয়েছেন ৩৫ বছর বয়সী কোচবিহার জেলার সাংসদ নিশীথ প্রামাণিক। কেন্দ্রীয় স্বরাষ্ট্র, যুব ও ক্রীড়া দপ্তরের প্রতিমন্ত্রী করা হয়েছে তাঁকে আর তারপরেই একের পর এক বিতর্ক। বিতর্ক যেন পিছু ছাড়ছে না তাঁকে। খোঁচা দিচ্ছে রাজ্য শাসক দল তৃণমূল কংগ্রেস।



রাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার দিনই কোচবিহার জেলা তৃণমূল সভাপতি পার্থ প্রতিম রায় নিশীথ প্রামাণিকের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলেন। এবার নিশীথের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুললেন পার্থপ্রতীম রায়। শনিবার সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে কার্যত নিশীথ ভারতীয় নাকি বাংলাদেশীয় সেই প্রশ্ন তোলেন পার্থ প্রতীম রায়।


শনিবার, এক ফেসবুক পোস্টে প্রতিবেশী দেশ বাংলাদেশের দুটি সংবাদপত্রের খবরের স্ক্রিনশট পোস্ট করেন পার্থ। যেখানে লেখা রয়েছে, "বাংলাদেশের গাইবান্ধা জেলার পলাশবাড়ী থানার হরিনাথপুরের কৃতি সন্তান নিশীথ প্রামাণিক মাত্র ৩৫ বছর বয়সে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন।" 'পূজার মেলা' নামক এক ফেসবুক পেজ ও 'দৈনিক গাইবান্ধা'-র এই প্রতিবেদন প্রকাশ হয়েছে সেই প্রতিবেদনের স্ক্রিনশট দিয়ে পার্থ প্রতীম ক্যাপশনে লেখেন, 'বাংলাদেশের গাইবান্ধার কৃতি সন্তান নাকি ভারতবর্ষের ভেটাগুড়ির কৃতি সন্তান নিশীথ প্রামাণিক। সেটা সাংসদকেই খোলসা করতে হবে।।' পার্থ প্রতিমের এই পোস্ট ইতিমধ্যে ভাইরাল নেট পাড়ায়। তবে কি বাংলাদেশের নাগরিক নিশীথ? উঠছে প্রশ্ন।


তবে ১০ জুলাই প্রকাশিত  'দৈনিক গাইবান্ধা'র সেই সংবাদ মাধ্যমে নিশীথকে ভারতীয় বলা হয়েছে- "নিশিথ কুমার প্রামানিকের জন্ম হয় ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানার ভেটাগুড়ি। পিতা বাংলাদেশী হলেও তিনি জন্মগত ভাবে ভারতীয়।


1 comment: