দীর্ঘদিন অপেক্ষার পর কোভিড বিধি মেনে রাজ্যে শুরু হলো জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা







কোভিড আবহেই রাজ্যে আজ নেওয়া হচ্ছে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। কোভিড অতিমারী কালে রাজ্যে প্রথম আয়োজন করা হচ্ছে এত বড় পরীক্ষার। বাড়ি থেকে নয় পরীক্ষাকেন্দ্রে হাজির থেকে পরীক্ষার্থীদের দিতে হচ্ছে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। এবছর মোট জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীর সংখ্যা ৯২ হাজার ৬৯৫। যদিও পরীক্ষার্থীদের সুবিধার জন্য বাড়ির কাছে শিক্ষাকেন্দ্রে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করেছেন রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের কর্তারা।


পাঁশকুড়া বার্ডলি বার্ড স্কুলে কোভিডের সমস্ত বিধি মেনেই পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছেন স্কুল কর্তৃপক্ষ । স্কুলের ঢোকার গেটে থার্মাল গানের মাধ্যমে চলে দৈহিক তাপমাত্রা চেকিং, এবং প্রতিটি পরীক্ষার্থীদের হাতে স্যানিটাইজার দেওয়া হচ্ছে প্রবেশ করার পথে। যাদের তাপমাত্রা সাধারণের থেকে বেশি হবে তাদের জন্য ব্যবস্থা করা হয়েছে স্পেশাল রুমেরও। 


সরকারি নিয়ম অনুসারে প্রতিটি সেন্টারে একটি বেঞ্চে একজন করে পড়ুয়া বসবে। দীর্ঘদিন স্কুল বন্ধের ফলে পরীক্ষা প্রস্তুতির ক্ষেত্রে একটু অসুবিধা হলেও দীর্ঘদিন বাদে করোনা বিধি মেনে পরীক্ষা শুরু হয়েছে তার ফলে খুশি পরীক্ষার্থীরা। পাঁশকুড়াতে মোট তিনটি কেন্দ্রের পরীক্ষা চলছে, পাঁশকুড়া বনমালী কলেজ,পাঁশকুড়া বার্ডলি বার্ড হাই স্কুল, বিবেকানন্দ মিশন হাই স্কুল।