বিরোধীদের সাথে হাত মিলিয়ে দলের প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনলেন বিজেপির পঞ্চায়েত সদস্যরা

KHARIJA BERUBARI GP


বিজেপির গোষ্ঠী কোন্দলের জেরে অচলাবস্থা তৈরি হলো জলপাইগুড়ি সদর ব্লকের খারিজা বেরুবাড়ি দুই গ্রাম পঞ্চায়েতে। বিরোধীদের সাথে হাত মিলিয়ে দলের প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনলেন বিজেপির পঞ্চায়েত সদস্যরা।

খারিজা বেরুবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতে সদস্য সংখ্যা ১০ জন। এরমধ্যে বিজেপির ৭জন। তৃণমূল, সিপিএম ও ফরওয়ার্ড ব্লকের একজন করে সদস্য রয়েছেন। বেশকিছুদিন ধরে বিভিন্ন বিষয়ে পঞ্চায়েত সদস্যের সঙ্গে প্রধানের বিতণ্ডা শুরু হয়। সরকারি প্রকল্পের কাজের ব্যাপারে পঞ্চায়েত সদস্যদের না জানানো। এবং পছন্দের ঠিকাদারকে কাজ পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল প্রধানের বিরুদ্ধে।

প্রধান রেবতী রায়ের বক্তব্য, প্ররোচনায় পা দিয়ে তার দলের সদস্যরা বিরোধীদের সাথে হাত মিলিয়ে অনাস্থা এনেছে।ইতিমধ্যেই বিডিও র কাছে অনাস্থা প্রস্তাব জমা করেছেন তারা। তার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে প্রশাসন তদন্ত করলেই আসল সত্য সামনে আসবে বলে দাবি করেন তিনি।

অনাস্থা প্রস্তাবে স্বাক্ষরকারী গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ডালটন রায়ের অভিযোগ, নির্বাচিত বাকি সদস্য দের অন্ধকারে রেখে অ গনতান্ত্রিক পদ্ধতিতে একক সিদ্ধান্তে কাজ করে চলেছেন প্রধান। হিম পাইপ কেলেঙ্কারি সহ একাধিক দুর্নীতে প্রধান যুক্ত বলে অভিযোগ করেন তিনি।