নিত্য দিনের জল যন্ত্রণা,পাকা ড্রেনের আর্জি কেশিয়াড়ার ডি পাড়ার বাসিন্দাদের

নিত্য দিনের জল যন্ত্রণা,পাকা ড্রেনের আর্জি কেশিয়াড়ার ডি পাড়ার বাসিন্দাদের



রঞ্জিত ঘোষ

বেশ কয়েকদিন ধরে দফায় দফায় বৃষ্টি বাঁকুড়া জেলা জুড়ে । ফলে জেলার নদ-নদীগুলীর জলস্তর বৃদ্ধির সাথে সাথে জলমগ্ন হয়ে পড়েছিল শহর-গ্রামের বেশ কিছু এলাকা । সোমবার থেকে জলমগ্ন এলাকা গুলি স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করলেও,এখনো জলমগ্ন অবস্থায় রয়েছে জেলার গঙ্গাজলঘাঁটি ব্লকের কেশিয়াড়ার ডিহি পাড়া অঙ্গনওয়াড়ি কেন্দ্র সংলগ্ন রাস্তাটি। ফলে সবজি বিক্রেতা থেকে এম্বুলেন্স সকলই নাকচ করছে রাস্তা দিয়ে যেতে । তবে এঘটনা যে নিত্যদিনের ঘটনা তা স্পষ্ট স্থানীয় বাসিন্দাদের কথায় ।



তাদের দাবি, অন্যান্য জায়গার তুলনায় রাস্তাটি নিচু হওয়ায় এবং কোনো রকম নিকাশি ব্যবস্থা না থাকার কারণে একদিন জল হলেও সেই জলে প্রায় এক থেকে দুই মাস ধরে ডুবে থাকছে রাস্তাটি। ফলে সর্বদা জল এবং কাদাকে পায়ে মাড়িয়ে প্রচন্ড অসুবিধার যাতায়াত করতে হচ্ছে সকলকেই । কখনো কখনো পা স্লিপ করে পড়ে যাওয়ারও ঘটনা ঘটছে । জমে থাকা জল থেকে বাড়ছে মশার উপদ্রব সাপের আক্রমণের ভয় । রাস্তা মাড়িয়ে পাড়ায় আসতে চাইছে না এম্বুলেন্স থেকে সবজি বিক্রেতা কেউই। রাস্তার দুই পাশের মাটির বাড়িগুলি ক্ষতিগ্রস্ত হচ্ছে । রাস্তা পার করে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে আসতে ভয় পাচ্ছে কর্মী-উপভোক্তা সকলেই ।


প্রায় দু-তিন বছর ধরে এই ঘটনা ঘটেই চলেছে।প্রশাসনকে জানিয়েও হয়নি কোনো সুরাহা।পাশাপাশি তারা পাকা ড্রেন তৈরির দাবিও জানান । অপরদিকে গঙ্গাজলঘাঁটি গ্রামপঞ্চায়েত প্রধানের সাথে ফোনে যোগযোগ করা হলে তিনি দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দেন ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ