করোনা ভ‍্যাকসিনের শংসাপত্রে ছবি নিয়ে মোদী-মমতাকে তুলোধনা সূজন চক্রবর্তীর 





করোনা ভ‍্যাকসিনের শংসাপত্রে মোদী-মমতার ছবি আর তা নিয়ে মোদী-মমতাকে তুলোধনা করলেন সিপএম নেতা সুজন চক্রবর্তী। করোনা ভ‍্যাকসিনের টীকা নিলে শংসাপত্রে মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়ের ছবি থাকবে। এর আগে একই ভাবে শংসাপত্রে ছবি ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। সম্প্রতি রাজ‍্যের নাগরিক ভ‍্যাকসিন নিলে তাতে মুখ‍্যমন্ত্রীর ছবি মিলবে শংসাপত্রে। 




রাজ‍্যে ভোট চলাকালীন শংসাপত্রে প্রধানমন্ত্রী মোদীর ছবি থাকায় সরব হয়েছিল তৃণমূল কংগ্রেস থেকে অন‍্যান‍্য বিরোধী দল। এই ছবি ব‍্যবহারে নির্বাচন বিধি লঙ্ঘন হয়েছে বলেও ছিল অভিযোগ। করোনার ভ্যাকসিন নেওয়ার পর শংসাপত্রে নরেন্দ্র মোদীর ছবি উদ্দেশ্যপ্রণোদিতভাবে দেওয়া হচ্ছে বলে অভিযোগ তোলে বিভিন্ন দল। এবার ফের কড়া সমালোচনা করলেন সিপিআইএম নেতা সূজন চক্রবর্তী। 




সমালোচনা করতে গিয়ে প্রধানমন্ত্রীকে ‘রাজা’ ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘রানি’ বলে বিঁধেছেন সুজন চক্রবর্তী। টুইটে তিনি লিখেছেন, ‘‘হয় মোদির, নয় দিদির। রাজা অথবা রানির কারুর একটা ছবি থাকতেই হবে? শেষমেশ করোনা ভ্যাকসিনের সার্টিফিকেটেও!! লজ্জাও করেনা!!দিদি-মোদি দুপক্ষ মিলিয়েই নাগরিকদের কি ভাবে?? মানুষ কি রাজা-রানির রাজত্বের প্রজা নাকি!!’’