নিখরচায় IAS -এর প্রস্তুতির ব্যবস্থা করলো সোনু সুদ





করোনার ভয়াল থাবায় থেমে থাকেননি বলিউড তারকা সোনু সুদ। পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরা থেকে খাদ্য সংস্থান সবেতেই সাহায্যের হাত বাড়িয়েছেন তিনি। এমনকি দ্বিতীয় ঢেউয়ে হাসপাতালের বেড থেকে অক্সিজেন সব ক্ষেত্রেই মানুষের সেবায় নিয়োজিত হয়েছেন সোনু সুদ। সোনু সুদ চ্যারিটি ফাউন্ডেশন নামে একটি সংস্থা খুলেছেন সোনু। এবার সেই সংস্থার অধীনেই বিনামূল্যে আইএএস -এর প্রস্তুতি দেবেন সোনু সুদ।


বলিউড অভিনেতা সোনু সুদ সিভিল সার্ভিসে যোগ দিতে আগ্রহীদের জন্য বিনামূল্যে কোচিং বৃত্তি দেওয়ার ঘোষণা দিয়েছেন। তিনি আইএএস প্রত্যাশীদের সহায়তা করার জন্য একটি নতুন উদ্যোগ ‘সম্ভা‌বাম’ চালু করেছেন। শুক্রবার এই সিদ্ধান্ত ঘোষণার সাথে সাথে সুদ বলেছিলেন: "করণি হ্যা আইএএস কি তৈয়ারী ... হম লেংগে আপকি জিম্মাদারী (আইএএসের জন্য প্রস্তুত হতে চান ... আমরা দায়িত্ব নেব)। 'সম্ভা‌বাম' এর উদ্বোধনের ঘোষণা দিয়ে রোমাঞ্চিত। @SoodFoundation & @diyanewdelhi initiative."


সুদ উচ্চাকাঙ্ক্ষী প্রার্থীদের বিনামূল্যে আইএএস কোচিং বৃত্তি প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন। টুইটারে তাঁর পোস্ট অনুসারে, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ 30 জুন।www.soodcharityfoundation.org-এ যোগ্য ও আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারেন।





গত বছর কোভিড মহামারী শুরুর পর থেকেই সুদ অভাবী লোকদের সহায়তা করে আসছে। লকডাউন আরোপের কারণে দেশের বিভিন্ন স্থানে আটকে থাকা হাজার হাজার অভিবাসীর জন্য তিনি যখন যানবাহনের ব্যবস্থা করেছিলেন, তখন তাঁর প্রচেষ্টা প্রথমবারের মতো দেখা যায়। সেই থেকে তার ফাউন্ডেশন লোকেদের সাহায্য করেই চলছে।


কোভিডের দ্বিতীয় তরঙ্গে, সুদ চিকিত্সা অক্সিজেন, অ্যাম্বুলেন্স এবং জীবন রক্ষাকারী অন্যান্য ওষুধ দিয়ে মানুষকে সহায়তা করেছিলেন।


শনিবার তিনি জানিয়েছেন, "জীবন যখন আপনাকে আর্থিকভাবে আশীর্বাদ করে তখন জীবনযাপনের মান বাড়িয়ে দেবেন না। আপনার দেওয়ার মান বাড়ান।"