‘‌সাঁইবাড়ি’‌ নিয়ে উত্তাল নেট দুনিয়া- কী বলছেন সাঁইবাড়ি’‌র বর্তমান সদস্যরা?


পূর্ব বর্ধমান:‘‌সাঁইবাড়ি’‌ নিয়ে উত্তাল নেট দুনিয়া। সৌজন্যে সিপিএমের দুই নেতার ফেসবুক পোস্ট। সিপিএম নেতা ও রাজ্যসভার সাংসদ বিকাশ রঞ্জন ভট্টাচার্য এদিন সকালে তাঁর ফেসবুক পেজে একটি পোস্ট করেন। বর্ধমানের ‘‌সাঁইবাড়ি’‌ অধ্যায় নিয়ে এই পোস্টে একাধিক জায়গায় ‘‌কংগ্রেস গুন্ডা’‌ শব্দ ব্যবহার করা হয়েছে।

আর ‌এক তরুণ সিপিএম নেতা মীনাক্ষী মুখার্জিও এই একই বিষয় তাঁর নিজের ফেসবুক পেজে পোস্ট করেন গতকাল। যেখানে সাঁই পরিবারের সদস্য নব সাঁইকে ‘‌ঘাতক’‌ ও ‘‌গুন্ডা’‌ বলা হয়েছে। এই বিষয়ে কী বলছেন খোদ সাঁই পরিবারের বর্তমান সদস্যরা?

ইতিমধ্যেই আসরে নামতে দেখা গেছে সোমেন মিত্রের পুত্র রোহন মিত্রকে। নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লেখেন, ‘‌২০১৬ সালের পর আরও একবার কংগ্রেসের সঙ্গে জোট ভাঙার পথ খুঁজছে সিপিএম।’‌ বিকাশ রঞ্জন ভট্টাচার্যের সাংসদ পদ তুলে সোমেন পুত্রের কটাক্ষ, ‘‌আপনার পদটিও শোষকের প্রতি শোষিতের ইতিবাচক ভূমিকা। সাঁইবাড়ি আমরাও ভুলিনি’‌।

শুধু তাই নয়, আইনজীবী ও সাংসদ বিকাশ ভট্টাচার্যকে কটাক্ষ করে অনেকেই লিখেছেন এত ক্ষোভ যখন, তাহলে কংগ্রেসের সমর্থনে নেওয়া সাংসদ পদ ছেড়ে দিন। আপাতত নেট যুদ্ধ চলছে নেটিজেনদের মধ্যে।

সিপিআইএম নেত্রী মীনাক্ষী সম্প্রতি একটি পোস্ট দিয়ে ইস্যুটি থেকে হাত ধুয়ে ফেলতে চেয়েছেন। কিন্তু সাই পরিবারের লোকজন জানাচ্ছেন , বাংলার অন্যতম নারকীয় এবং বহু চর্চিত রাজনৈতিক হত্যাকাণ্ডের বিষয়টিকে নিয়ে চর্চা চলছেই অথচ এর সুবিচার আজও হলো না। এটাই পরিবারের বর্তমান সদস্যদের আক্ষেপ।