লকডাউনে পেড়িয়েছে বয়সসীমা, চাকরির আবেদনে বয়স বাড়ানোর আর্জি

লকডাউনে পেড়িয়েছে বয়সসীমা, চাকরির আবেদনে বয়স বাড়ানোর আর্জি 



করোনা সংক্রমণের জেরে বিপর্যস্ত দেশ। প্রায় দেড়বছর ধরে বিক্ষিপ্তভাবে চলছে লকডাউন। এই পরিস্থিতিতে বন্ধ সব কিছুই। হয়নি চাকরির পরীক্ষাও। কিন্তু থেমে নেই সময়। সময় যত এগোচ্ছে বয়স ততই বাড়ছে। ফলে একদল প্রার্থী যাদের বয়সসীমা একদম উচ্চ সীমায় পৌঁছেছে তাঁদের ক্ষেত্রে অভিশাপ স্বরুপ দেখা দিয়েছে।



এদিকে করোনা পরিস্থিতি শিথিল হলেই সামনেই এসএসসি জিডি কনস্টেবলের পরীক্ষা। ধীরে ধীরে কমছে সংক্রমণ লঘু হচ্ছে কড়া বিধি নিষেধ। সংক্রমণ নিয়ন্ত্রণে থাকলে হতে পারে চাকরির পরীক্ষাগুলি। তবে তারই আগে বয়সের ঊর্ধ্বসীমা বৃদ্ধির আর্জি জানাচ্ছেন চাকুরিপ্রার্থীরা।




পরীক্ষার্থীদের কথায়, গত মার্চে বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর তিন মাসের ব্যবধানে দুইবার পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। এই সময়েই হাজার হাজার প্রার্থী রয়েছেন যাঁদের বয়স ২৩ বছরের উর্ধ্বসীমা অতিক্রম করেছে। সেই সকল পরীক্ষার্থীরা এসএসসি জিডি কনস্টেবলের জন্য আর আবেদন করতে পারবেন কি না তাই নিয়ে উদ্বেগে তৈরি হয়েছে। 




এছাড়াও কিছু প্রার্থীর কথায় বিগত বছরগুলির জিডি কনস্টেবল নিয়োগের ফলাফল খুব দেরিতে প্রকাশিত হয়েছে। সুতরাং তাঁদের আরও একটি সুযোগ পাওয়া উচিত। 




ইতিমধ‍্যে পরীক্ষার্থীরা সোশ‍্যাল মিডিয়ায় বয়সের ঊর্ধ্বসীমা বৃদ্ধির আর্জি জানিয়ে পোস্ট করা শুরু করে দিয়েছে। ব‍্যবহার করা হচ্ছে একাধিক হ‍্যাশট‍্যাগ। যদিও বোর্ডের তরফে এখনো কোনো প্রতিক্রিয়া মেলেনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ