ওয়েলশের সঙ্গে ড্র সুইৎজারল্যান্ডের, ড্র করে চাপে সুইৎজারল্যান্ড 





গ্যারেথ বেলের ওয়েলশের সঙ্গে ড্র করল জার্দান শাকিরির সুইৎজারল্যান্ড। প্রথমে গোল করে এগিয়ে গিয়েও খেলার ফল ১-১। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর ৪৯ মিনিটে ব্রিল এম্বোলোর দুরন্ত হেডে এগিয়ে যায় সুইৎজারল্যান্ড। ৭৪ মিনিটে গোল শোধ করে দেন কিয়েফার ম্যুর। ৮৫ মিনিটে সুইৎজারল্যান্ডের মারিও গাভরানোভিচ গোল করেন। কিন্তু অফসাইডের জন্য গোল বাতিল হয়ে যায়। ফলে ম্যাচ অমীমাংসিতভাবে শেষ হয়।


প্রথমার্ধের খেলায় তেমন চমক দেখা না গেলেও দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেই ম্যাচের রং বদলে যায়। ১-১ নিয়ে খেলা চলতে চলতে ৮৫ মিনিটে গোল করেন মারিও গাভরানোভিচ। গাভরানোভিচের গোলও ভিডিও দেখে বাতিল করে দেন রেফারি। ১-১ -এই শেষ হয় ম্যাচ ফলে পয়েন্ট ভাগ করে নিতে হয়েছে দুদলকে।


ড্র করে চাপে পড়ে গেল সুইৎজারল্যান্ড। ১৭ জুন তাদের দ্বিতীয় ম্যাচ এবারের খেতাব জেতার দাবিদার ইটালি। গতকাল গ্রুপ এ-র প্রথম ম্যাচে ঘরের মাঠে তুরস্ককে ৩-০ উড়িয়ে দিয়েছে ইতালি।ইতালি যেরকম ফর্মে আছে, তাতে জয় পেতে গেলে শাকিরিদের নিজেদের দক্ষতাকে ছাপিয়ে যেতে হবে।অন্যদিকে, ওয়েলশের পরের ম্যাচ ১৬ জুন তুরস্কের বিরুদ্ধে। ওয়েলশ যদি তুরস্ককে হারিয়ে দেয় আর সুইৎজারল্যান্ড যদি ইতালির কাছে হেরে যায়, তাহলে সুইসদের নক-আউটে যাওয়া অত্যন্ত কঠিন হয়ে যাবে।