ভিত্তিহীন তথ্য দিয়ে মিথ্যা প্রচারের অভিযোগে শুভেন্দুকে আইনি নোটিশ বিনয়ের 




বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীকে ভিত্তিহীন তথ‍্য দিয়ে মিথ‍্যা প্রচারের অভিযোগে আইনি নোটিশ পাঠালো গরু ও কয়লাকাণ্ডে অভিযুক্ত ফেরার যুব তৃণমূল নেতা বিনয় মিশ্র। আইনজীবীর মাধ‍্যমেই এই আইনি নোটিশ পাঠিয়েছে বিনয় বলেই খবর। 



গত ১১ জুন শুভেন্দু ট্যুইট করেন, ২০১৮ সালে বিনয় মিশ্র ভানুয়াতুর নাগরিকত্ব নিয়ে ভারতীয় নাগরিকত্ব ছেড়ে দিয়েছিলেন। ২০২০ সালে ওই ব্যক্তিকে যুব তৃণমূলের সাধারণ সম্পাদক পদ দেওয়া হয়। নির্বাচন কমিশনের কাছে বিনীত প্রশ্ন, কোনও বিদেশি নাগরিক কি ভারতের কোনও রাজনৈতিক দলে সামিল হতে পারেন? 




ট্যুইটে ভিত্তিহীন তথ্য দিয়ে মিথ্যা প্রচার করা হয়েছে বলে দাবি করে বিজেপি বিধায়ককে আইনজীবীর মাধ্যমে আইনি নোটিস পাঠিয়েছেন বিনয়। লালবাজারের সাইবার ক্রাইম বিভাগকে পাঠানো হয়েছেন নোটিসের কপি। সেইসঙ্গে ট্যুইটার কর্তৃপক্ষকেও নোটিস দিয়ে ট্যুইটটি মুছে দিতে বলা হয়েছে।




সিবিআই সূত্রে খবর, কলকাতা থেকে সাড়ে নয় হাজার কিমি দূরে ছোট্ট দ্বীপরাষ্ট্র ভানুয়াতুতে লুকিয়ে আছেন বলে অনুমান। গত ১৯শে ডিসেম্বর দ্বীপরাষ্ট্র ভানুয়াতুর নাগরিকত্ব নেওয়ায় তিনি ভারতীয় পাসপোর্ট সারেন্ডার করার জন্য আবেদন করেন।




সূত্রে দাবি, এরপর ২২ ডিসেম্বর দুবাইয়ের ভারতীয় দূতাবাস পাসপোর্ট সারেন্ডার সার্টিফিকেট ইস্যু করে। এই দু’টি নথিই সিবিআইয়ের হাতে এসেছে। বিষয়টি নিয়ে বিদেশমন্ত্রকের সঙ্গে কথা বলেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।