'দাড়ি না বাড়িয়ে কর্মসংস্থান বাড়ান' ১০০টাকা পাঠিয়ে প্রধানমন্ত্রীকে পরামর্শ চা-ওয়ালার

 


করোনা কালে দিনের পর দিন বেড়েই চলছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দাড়ি। একুশের নির্বাচনে প্রধানমন্ত্রীর সেই দাড়ি নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। বাংলার নির্বাচনে রবিন্দ্রনাথ ঠাকুরের আবেগকে টেনে আনতে দাড়ি রাখার কথা বলেও কটাক্ষ করতে দেখা গেছে। সোশ্যাল হ্যান্ডেলে মীমও চোখে পড়েছিল। এবার প্রধানমন্ত্রীকে দাড়ি না বাড়িয়ে দাড়ি কাটতে ১০০ টাকা পাঠিয়ে দেশের উন্নয়নে নজর দেওয়ার পরামর্শ দিলেন এক চা-ওয়ালা।


অনিল মোদী নামের এক চা বিক্রেতা ১০০ টাকা মানি অর্ডার করেন প্রধানমন্ত্রীকে। মহারাষ্ট্রের এক চা বিক্রেতা তিনি। বারামতীর ইন্দরপুর রোডে অবস্থিত একটি হাসপাতালের সামনে চা বিক্রি করেন অনিল। ১০০ টাকা দেওয়া ছাড়াও সেই ব্যক্তির আরও আবেদন, দেশের উন্নয়নের দিকে নজর দিন।


চিঠিতে লেখা, 'প্রধানমন্ত্রী, আপনি দাড়ি বাড়িয়ে চলেছেন। তবে যদি সত্যি কিছু বাড়াতে হয়, তাহলে ভারতীয়দের কর্মসংস্থান বাড়ান। টিকাকরণের গতি বাড়ান। স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন ঘটান। লকডাউনে মানুষ যে দুর্দশার সম্মুখীন হয়েছে, তা থেকে তাদের তুলে আনুন। এই সময় সাধারণ মানুষের দুর্দশা দূর করুন।'


আরও লেখেন, 'আমি ব্যক্তিগত ভাবে প্রধানমন্ত্রী মোদীকে খুবই শ্রদ্ধা করি। আমি তাঁকে কষ্ট দিতে চাই না। আমি আজ আমার সঞ্চয় করা অর্থের থেকে ১০০ টাকা পাঠাচ্ছি আপনাকে। আপনি দয়া করে দাড়িটা কেটে ফেলুন। অতিমারী আবহে আপনার দৃষ্টি আকর্ষণ করতেই এই উপায় বেছে নিলাম আমি।'


শুধু তাই নয় তাঁর আরও দাবি, করোনায় মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হোক। তাছাড়া লকডাউনে ক্ষতিগ্রস্তদের ৩০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হোক। এমনটাই আবেদন করেছেন অনিল।