রাজ্যে কমলো সংক্রমণ, বাড়ছে সুস্থতাও কিন্তু চিন্তা মৃত্যুর সংখ্যায়  





রাজ্যের করোনা পরিস্থিতি ভয়াল। গত কয়েকদিন সংক্রমণ কুড়ি হাজার পার করেছে। অবশেষে সংক্রমণ রুখতে রাজ্যে জারি হয়েছে কড়া বিধি নিষেধ। কার্যত লক ডাউনের পথে হেটেই সংক্রমণের রাশ টানতে চেষ্টা। তবে গত কয়েকদিন ধরে সংক্রমণ কমেছে। গত চারদিন ধরে কুড়ি হাজারের নিচে সংক্রমণ। রবিবারের বুলেটিন অনুযায়ী করোনায় সংক্রমণের সংখ্যা কমেছে কিন্তু বেড়েছে মৃত্যুর সংখ্যা। ফলে বেড়েছে চিন্তা।




রবিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নয়া আক্রান্তের সংখ্যা ১৯,১১৭ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডের কারণে ১৪৭ জনের মৃত্যু হয়েছে। গতকাল বাংলায় করোনায় একদিনে মৃত্যুর সংখ্যা ছিল ১৪৪। শুক্রবার রাজ্যে মৃত্যুর সংখ্যা ছিল ১৩৬, গতকাল তা বেড়ে হয়েছিল ১৪৪। আজ যা আরও বেড়ে ১৪৭। এই নিয়ে রাজ্যে কোভিডে মোট মৃত্যু ১৩,২৮৪ জন। মৃত্যু বাড়লেও দৈনিক সংক্রমণ কিছুটা কমেছে। রবিবার রাজ্যে অ্যাকটিভ করোনা রোগী ১ লক্ষ ৩১ হাজার ৮০৫ জন। আর এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৮৭.২০ শতাংশ।




জেলাভিত্তিক বিচারে করোনা সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে উত্তর ২৪ পরগনা। রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগণায় নতুন করে মারণ ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ১১৬ জন। মৃত্যু হয়েছে ৩৯ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনার পাশাপাশি হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগণা, পশ্চিম মেদিনীপুর, নদিয়া, পশ্চিম বর্ধমানের মতো জেলাতেও সংক্রমণ বাড়ছে।