Breaking

Friday, May 14, 2021

কেন্দ্রীয় প্রকল্পের প্রথম কিস্তির টাকা পেতে চলেছেন বাংলার ৭ লক্ষ কৃষক

কেন্দ্রীয় প্রকল্পের প্রথম কিস্তির টাকা পেতে চলেছেন বাংলার ৭ লক্ষ কৃষক




আজই বাংলার ৭ লক্ষ কৃষকের অ্যাকাউন্টে কিষাণ সম্মান নিধির প্রথম কিস্তির টাকা। সকাল ১১টায় ভার্চুয়াল বৈঠক প্রধানমন্ত্রীর। তারপরেই অ্যাকাউন্টে ঢুকবে ২ হাজার টাকা। আবেদন করেছে ৪০ লক্ষ কৃষক, এমনটাই খবর। 


রাজ্যের বিধানসভা ভোটের আগে, প্রচারের অন্যতম ইস্যু করা হয়েছিল কৃষকদের জন্য কেন্দ্রের প্রকল্প কৃষক সম্মান নিধি। এর আগে রাজ্য সরকার কৃষকদের সম্পর্কে তথ্য দিচ্ছে না বলে অভিযোগ করেছিল বিজেপি। প্রধানমন্ত্রী নির্বাচনী প্রচারে এসে আশ্বাস দেন, বিজেপি ক্ষমতায় এলে, প্রথম মন্ত্রিসভার বৈঠকে পিএম কিষাণ সম্মান নিধিতে অনুমোদন দেওয়া হবে। কিন্তু বিজেপি এরাজ্যে ক্ষমতায় আসতে পারেনি। তৃতীয়বারের জন্য ক্ষমতা দখল করেছে তৃণমূল কংগ্রেস। তবে শপথ নেওয়ার পরেই বাংলার কৃষকদের বকেয়া মেটানোর দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠি দেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আরও পড়ুনঃ কীভাবে দেখবেন আপনি টাকা পাবেন কিনা? 


এবার সেই মতো কেন্দ্রীয় প্রকল্পের প্রথম কিস্তির টাকা পেতে চলেছেন কৃষকরা।  জানা যাচ্ছে আজ সকাল ১১টায় ভার্চুয়াল বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর এরপরেই বাংলার সাত লক্ষ কৃষকের অ্যাকাউন্টে ঢুকবে প্রথম কিস্তির ২০০০ করে টাকা। 

No comments:

Post a Comment