দিলীপ ঘোষ, মিঠুন চক্রবর্তী বাংলায় সহিংসতা প্ররোচিত করেছেন, পুলিশি অভিযোগ এক তৃণমূল কর্মীর 




তৃণমূল কংগ্রেসের এক কর্মী পশ্চিমবঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষ এবং অভিনেতা মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে বিজেপি কর্মীদের 'উস্কানি' দেওয়ার জন্য পুলিশে অভিযোগ করেছেন। কলকাতার মানিকতলা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।



মৃত্যুঞ্জয় পাল তাঁর অভিযোগে বলেছেন, দিলীপ ঘোষ এবং মিঠুন চক্রবর্তী বিজেপি কর্মীদের "পুরো পশ্চিমবঙ্গ রাজ্যে সহিংসতা ও বর্বরতা ছড়িয়ে দেওয়ার" জন্য প্ররোচিত করেছিলেন এবং উস্কানি দিয়েছিলেন।



দিলীপ ঘোষ বিজেপির রাজ‍্য সভাপতি এবং অভিনেতা মিঠুন চক্রবর্তী রাজ্য বিধানসভা নির্বাচনের দৌড়ে এই বছরের শুরুতে বিজেপিতে যোগ দিয়েছিলেন।




অভিযোগকারী দিলীপ ঘোষ এবং মিঠুন চক্রবর্তীর কথিত বক্তব্য উদ্ধৃত করে বলেছেন যে তিনি বিশ্বাস করেন যে টিএমসি কর্মীদের 'ঘরবাড়ি থেকে বঞ্চিত করা, হত্যা, গুরুতর আহত, লাঞ্ছনা ও আঘাত "করা তারই কারণ।



"বিজেপি কর্মীরা টিএমসি কর্মীদের ঘরবাড়ি পুড়িয়ে দিয়েছে এবং ধ্বংস করেছে এবং এই মুহুর্তে টিএমসি কর্মীরা গৃহহীন ও অসহায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন," কলকাতা পুলিশকে দেওয়া অভিযোগে বলা হয়েছে।



নির্বাচনী প্রচারে মিঠুন চক্রবর্তীর কথিত মন্তব্যের উদ্ধৃতি দিয়ে - "মারবো এখানে লাশ পড়বে ... " এবং "এক ছোবোলে ছবি" - অভিযোগকারী দাবি করেছেন যে এই মন্তব্যগুলি বিজেপি কর্মীদের টিএমসি কর্মীদের বিরুদ্ধে নিষ্ঠুরতা চালাতে প্ররোচিত করেছে। উভয় বক্তব্যই অভিনেতা-রাজনীতিবিদের চলচ্চিত্রের সংলাপ।


অভিনেতা-রাজনীতিবিদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে কলকাতায় ব্রিগেড গ্রাউন্ড জনসভায় এই কথিত মন্তব্য করেছিলেন, অভিযোগে বলা হয়েছে।


এছাড়াও, অভিযোগকারী দিলীপ ঘোষের কথিত মন্তব্যগুলিকেও উদ্ধৃত করে, যেমন "ছেলে বউ দেখার লোক থাকবেন না", "অনাথ করে দেবো", "কেউ ভোগ করতে পারবে না"ইত্যাদি।