ইদের দিন রেড রোডে হবে না নমাজ জমায়েত, জানালেন মুখ্যমন্ত্রী




করোনায় কুপোকাত দেশ। শুধু দেশেই নয় রাজ্যেও করোনার দাপট। ফলে জমায়েত এড়িয়ে চলা, মাস্ক পড়া, শারীরিক দূরত্ব বজায় রাখা অত্যন্ত জরুরী। সরকারী নির্দেশিকা মেনে চলা উচিত তবেই করোনার সংক্রমণের চেন ভাঙা যাবে। ফলে রাজ্যে আংশিক লক ডাউন আগেই জারি করেছে রাজ্য। কিন্তু সামনেই ইসলাম ধর্মের সবচেয়ে বড় উৎসব ঈদ উল ফিতর। ঈদের ইসলাম ধর্মের মানুষ ঈদের খুশিতে একত্রিত হয়ে ঈদ গাহ মাঠে নামাজ আদায় করে। কিন্তু করোনার জেরে গত বছর খুব ছোট ছোট করে কিংবা বাড়িতেই কাটাতেই হয়েছে ঈদের খুশি।



এদিকে এবছরেও করোনার দাপাদাপি সেই উৎসব থেকে বিরত থাকতে হবে ইসলাম ধর্মের মানুষকে। করোনার গ্রাফ তাই বলছে। এর আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবারও ছোট ছোট জমায়েত কিংবা ঘরেই ঈদের খুশি মানাতে বলেছেন। এনিয়ে বৈঠকের কথাও জানিয়েছেন। গত বছরের ন্যায় এবছরেও সকল ইসলাম ধর্মের মানুষকে বাড়ি বসেই ঈদ কাঁটাতে হতে পারে এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।




আজ বিধানসভায় দাড়িয়ে ইদের দিন রেড রোডে হবে না নমাজ জমায়েত বলেই জানালেন তিনি। কোভিড পরিস্থিতিতে এই সিদ্ধান্ত নিয়েছেন সংখ্যালঘু ভাইবোনেরাই এমনটাই জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, "সবাইকে অনুরোধ করব জমায়েত না করতে। আগেরবারেরও সংখ্যালঘু ভাইবোনেরা বিরাট দায়িত্ব পালন করেছিল। রেড রোডে নমাজ জমায়েত না হওয়ার সিদ্ধান্ত বিরাট সিদ্ধান্ত একটা।"