Breaking

Saturday, May 08, 2021

বিধায়ক নাকি সাংসদ, কোন পদ ছাড়বেন নীশিথ ও জগন্নাথ?

বিধায়ক নাকি সাংসদ, কোন পদ ছাড়বেন নীশিথ ও জগন্নাথ? বিধায়ক পদ ছাড়ার সম্ভাবনা!




বিধায়ক নাকি সাংসদ, কোন পদ ছাড়বেন নীশিথ ও জগন্নাথ? এনিয়ে জল্পনার মাঝেই গতকাল বিধানসভায় বিধায়কদের শপথ গ্রহণে শপথ নেননি রানাঘাট বিধানসভা থেকে জয়ী জগন্নাথ সরকার ও দিনহাটা থেকে জয়ী নীশিথ প্রামাণিক। দুজনেই সাংসদ পদেও রয়েছেন। তবে, যেকোনো একটি পদ তো ছাড়তেই হবে। ফলে, রাজনৈতিক অন্ধরে আনাগোনা বিধায়ক পদেই ছাড়বেন তারা থাকবেন সাংসদ হিসেবেই। গতকল শপথ না নেওয়ায় সেই জল্পনা সত‍্য হওয়ার দিকে এগিয়ে গেল আরো একধাপ। 




বিধায়ক হিসেবে শপথ নিলে সাংসদ পদ ছাড়তেই হতো ফলে বিধানসভায় বিধায়কদের শপথ নেওয়ার শেষদিনেও দেখা গেল না জগন্নাথ ও নীশিথকে। রাজনৈতিক মহল মনে করছে, সাংসদ পদ ছেড়ে দিলে লোকসভা আসনে ভোট হলে নাও জিততে পারে বিজেপি। তাছাড়া, রাজ‍্যে সরকার গঠনেও ব‍্যর্থ। ফলে বিধায়কের সংখ‍্যাটা ৭৭ হোক বা ৭৫ তাতে তেমন কোনো সমস‍্যা নেই তাঁদের। বিধানসভার ২টো আসনের জন্য লোকসভার ২টো আসন হারাতে চায় না বিজেপি। এদিন ২ জনের অনুপস্থিতি ২ কেন্দ্রে বিধানসভা উপনির্বাচন যে আসন্ন তারই ইঙ্গিত পাওয়া যাচ্ছে। 




যদিও এব‍্যাপারে মুখ খোলেননি দুজনের একজনও। দলের সিদ্ধান্তই শেষ সিদ্ধান্ত হতে পারে বলে মনে করা হচ্ছে। এদিকে রাজ‍্যের অন‍্য দুই লোকসভা কেন্দ্রের উপনির্বাচনের সম্ভাবনা প্রবল।বিজেপি যোগদানকারী ২ তৃণমূল সাংসদ সুনীল মণ্ডল ও শিশির অধিকারীর কেন্দ্রে নির্বাচন হতে পারে বলে মনে করা হচ্ছে। এখন শেষ সিদ্ধান্ত কি হয় এখন তাই দেখার অপেক্ষায় রাজনৈতিক মহল।

No comments:

Post a Comment