বোমা বিস্ফোরণে আহত মালদ্বীপের প্রাক্তন রাষ্ট্রপতি মোহাম্মদ নাশিদ

বোমা বিস্ফোরণে আহত মালদ্বীপের প্রাক্তন রাষ্ট্রপতি মোহাম্মদ নাশিদ


 

বৃহস্পতিবার সন্ধ্যায় মালদ্বীপের প্রাক্তন রাষ্ট্রপতি ও মালদ্বীপের সংসদের স্পিকার মোহাম্মদ নাশিদ এক বোমা বিস্ফোরণে আহত হয়েছেন। বিস্ফোরণটি ঘটে তাঁর গাড়ির কাছে।


মালদ্বীপ পুলিশ টুইট করেছে, "মাল-তে নীলোফারু মাগুর উপর বিস্ফোরণের পরে সংসদের স্পিকার রাষ্ট্রপতি মোহাম্মদ নাশিদ আহত হয়েছেন এবং বর্তমানে তিনি এডিকে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন,"


অন্য একটি টুইটে পুলিশ জানিয়েছে যে তারা বর্তমানে ঘটনাস্থলে সক্রিয় রয়েছে এবং জনসাধারণকে আপাতত সেই অঞ্চলে যাওয়া থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে।


রাষ্ট্রীয় টিভি চ্যানেল পিএসএমের চিত্রগুলি রাজধানীর মালেতে ঘটনাস্থল সুরক্ষিত সুরক্ষা পরিষেবা দেখিয়েছে। চ্যানেলটির খবরে বলা হয়, একজন বিদেশি পর্যটকও আহত হয়েছেন।



দেশটির পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ শহীদ, নাসিদের মালদ্বীপ ডেমোক্র্যাটিক পার্টির সদস্য, একটি টুইট বার্তায় বলেছেন, "আজ সন্ধ্যায় সংসদের স্পিকার, রাষ্ট্রপতি মোহাম্মদ নাশিদের উপর আক্রমণের তীব্র নিন্দা জানাই।" "এ জাতীয় কাপুরুষোচিত আক্রমণগুলির আমাদের সমাজে কোনও স্থান নেই। আমার চিন্তাভাবনা ও প্রার্থনা রাষ্ট্রপতি নাশিদ এবং এই হামলায় আহত অন্যদের এবং তাদের পরিবারের সাথে রয়েছে।"


মালদ্বীপের প্রাক্তন রাষ্ট্রপতি মোহাম্মদ ওয়াহিদ এই হামলার নিন্দা করেছেন এবং "মালদ্বীপের রাজনীতিতে ঘৃণার প্রচার" বন্ধ করার আহ্বান জানিয়েছেন।

এদিকে, মালদ্বীপের উন্নয়নের বিষয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর বলেছেন যে তিনি গভীরভাবে উদ্বিগ্ন। জাইশঙ্কর টুইট করেছেন, "স্পিকার মোহাম্মদ নাশিদকে আক্রমণ করার জন্য গভীরভাবে উদ্বিগ্ন। তার দ্রুত সুস্থতা কামনা করুন। জেনে রাখুন তিনি কখনই ভয় পাবেন না,"

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ