করোনার জের স্থগিত হয়ে গেল JEE Main 2021 May পরীক্ষা


 



শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল টুইটারে ঘোষণা করেন যে বর্তমান কোভিড -১৯ পরিস্থিতির কারণে মে মাসের জেইই মে ২০২১ স্থগিত করা হয়েছে এবং শিক্ষার্থীদের এই বিষয়ে আরও আপডেটের জন্য জাতীয় টেস্টিং এজেন্সি (এনটিএ) এর অফিসিয়াল ওয়েবসাইট নজর দেওয়ার পরামর্শ দেন ।




এনটিএ কর্তৃক প্রকাশিত আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি অনুসারে, জেইই মেইন ২০২১ এর দুটি পর্ব ফেব্রুয়ারী ২৩ থেকে ২৬ এবং অপরটি ১৬ থেকে ১৮ মার্চ অনুষ্ঠিত হয়েছে। এটিই প্রথমবারের মতো বছরে চারবার জেইই মেইন অনুষ্ঠিত হচ্ছে। ২৭, ২৮ এবং ৩০ এপ্রিলের নির্ধারিত এপ্রিল সেশন ইতিমধ্যে স্থগিত করা হয়েছে।এখন, জেইই মেইন ২০২১ মে সেশন যা ২৪ থেকে ২৮ মে নির্ধারিত ছিল তাও স্থগিত করা হয়েছে।




এনটিএ বিজ্ঞাপনে বলা হয়েছে যে জেইই পরীক্ষার এপ্রিল ও মে সেশন খুব শিগগিরই নতুন সূচি ঘোষণা করা হবে। প্রার্থীদের জেইই মেইন পরীক্ষার জন্য ভালভাবে প্রস্তুতি নেওয়ার এবং তাদের বাড়ির আরাম থেকে এনটিএ অভ্যাস অ্যাপ থেকে অনুশীলন করার পরামর্শ দিয়েছে এনটিএ। আরও তথ্যের জন্য, প্রার্থীদের অফিশিয়াল ওয়েবসাইটগুলি - jeemain.nta.nic.in এবং www.nta.ac.in নজর রাখতে বলা হয়েছে। বিশদে কোনও কিছু জানতে jeemain@nta.ac.in বা 011-40759000 -এ বার্তা পাঠানো যাবে বলেও জানিয়েছে।