মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদী




বিরাট জয় দিয়ে তৃতীয়বার ক্ষমতা দখলের পর আজ রাজভবনে তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যপাল জগদীপ ধনকড় শপথ বাক্য পাঠ করান মমতা বন্দ্যোপাধ্যায়কে। এরপরেই মমতা বন্দ্যোপাধ্যায় জানান, তাঁর প্রথম কাজ করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা ও বাংলায় যেন কোনও অশান্তি না হয় সেদিকটা দেখা হবে।



মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানালেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন টুইট করে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী মোদী। তিনি লেখেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়া মমতা দিদিকে শুভেচ্ছা।



প্রসঙ্গত, রাজ্য বিধানসভা নির্বাচনে বিজেপিকে বিপুল সিটে হারিয়ে তৃতীয়বার ক্ষমতায় প্রত্যাবর্তন করলো তৃণমূল কংগ্রেস। এরপর, আজ সকালে রাজভবনে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শপথ নিয়েই ভোট পরবর্তী হিংসা নিয়ে তিনি জানান, ''বাংলায় যেন কোনও অশান্তি না হয় সেদিকটা দেখা হবে। অশান্তি করলে কড়া পদক্ষেপ নেওয়া হবে''। শান্তি বজায় রাখার আবেদন করেন তিনি।



এদিকে, রাজ্যপাল জগদীপ ধনকড় মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানিয়ে বলেন, ' আশা রাখব সংবিধান মোতাবেক কাজ করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যকে অশান্তি মুক্ত করার দিকটা মুখ্যমন্ত্রীকে জোর দিয়ে দেখার কথা বলেন রাজ্যপাল।