বিধানসভায় প্রথমদিনেই নির্বাচনী আইনের সংস্কারের দাবি তুললেন মমতা




বিধানসভায় অধ্যক্ষ নির্বাচন অনুষ্ঠানে নির্বাচনী আইনের সংস্কারের দাবি তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেন, নির্বাচন কমিশনের সহায়তায় কোথাও কোথাও রিগিং হয়েছে। অবিলম্বে নির্বাচনী আইনের সংস্কার হওয়া উচিত। চিরকূট দিয়ে বদলি করে দেওয়া হয়েছে প্রশাসনিক আধিকারিকদের, অভিযোগ মমতার। নির্বাচন কমিশনের প্রত্যক্ষ সহযোগিতায় রিগিং হচ্ছে বলেও অভিযোগ করেন মমতা।


এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্য বিধানসভার একটা নিজস্বতা আছে। এই বিধানসভায় অনেক ঐতিহাসিক বিল পাস করেছে। বাংলার মা-বোনেদের জন্য কাজ করবে নতুন সরকার। এই ভোটে আমরা তরুণ প্রজন্মর সমর্থন পেয়েছি।


তিনি বলেন, "নির্বাচন কমিশনের তাত্ক্ষণিক সংস্কার দরকার। বাংলার মেরুদণ্ড রয়েছে এবং এটি কখনও বাঁকা হয় না। একটি ষড়যন্ত্র হয়েছিল, সমস্ত কেন্দ্রীয় মন্ত্রীরা এখানে অবতরণ করলেন। প্লেন এবং হোটেলগুলিতে তারা কত কোটি টাকা ব্যয় করেছে তা আমি জানি না। এখানে অর্থ জলের মতো প্রবাহিত হয়েছিল।" এদিন কেন্দ্রকে কটাক্ষ করে তিনি বলেন, আমাদের বিরুদ্ধে পাইপ দিয়ে যেন টাকার স্রোত বওয়ানো হয়েছে। এই টাকায় ভারতের সবাইকে নিখরচায় ভ্যাকসিন দেওয়া যেত।


পাশাপাশি এদিন ভোট পরবর্তী হিংসায় রাজ্যে আসা পর্যবেক্ষক দের নিয়েও একহাত নিয়ে তিনি বলেন, একটা সরকার শপথ নিয়েছে ২৪ ঘণ্টা হয়নি তার মধ্যে কেন্দ্রীয় দল পাঠিয়ে দিয়েছে। তিনি বলেন, বাংলা নিয়ে যা ভিডিও পোস্ট হয়েছে, তার ৯৯% ফেক। মানুষকে গিয়ে বোঝান, এ সব প্রচার মিথ্যা। বিজেপির ডবল ইঞ্জিন প্রচারের পাল্টা তৃণমূলের ডবল সেঞ্চুরি। এলাকায় কেউ যেন বিশৃঙ্খলা না করতে পারে, নজর রাখুন। কেউ হিংসা করতে চাইলে, এফআইআর করুন।