BREAKING NEWS: বাড়ল কড়া বিধি নিষেধের মেয়াদ, এটা লক ডাউন নয় কড়া বিধি নিষেধ জানালেন মুখ্যমন্ত্রী 



করোনা আবহে রাজ্যের কড়া বিধি নিষেধের তারিখ আগামী ১৫ই জুন পর্যন্ত বাড়ানো হল বলেই আজ নবান্নে সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা মোকাবিলায় এই সিদ্ধান্ত বলে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। বর্তমান নিয়মেই চলবে সব কিছু। থাকছে সকল বিধি নিষেধ। নির্দিষ্ট নিয়মে যেভাবে দোকান হাট বাজার খোলা চলছে সেই নিয়মেই বলবত থাকবে বলেই জানালেন মুখ্যমন্ত্রী।


উল্লেখ্য, এদিনের সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বারবার স্পষ্ট করেছেন যে, এটা লকডাউন বা কার্ফু নয়। সংক্রমণ রুখতে কিছু বিধিনিষেধ জারি করা হয়েছে মাত্র। কার্ফু এবং লকডাউনে আলাদা আইন রয়েছে। মুখ্যমন্ত্রী রাজ্য়বাসীকে ধন্যবাদ দিয়ে এদিন বলেছেন, 'বাধা নিষেধ জারি করায় কোভিড কমেছে। রাজ্যের মানুষ সহযোগিতা করে নিজেরাই নিজেদের রক্ষা করেছে। যেহেতু পরিস্থিতি কিছুটা আয়ত্বে, সেই কারণেই আরও খানিকটা সময়সীমা বাড়িয়ে দেওয়া হল।'



সকাল ৭টা থেকে ১০ টা খোলা বাজার হাট খোলা থাকবে। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা মিস্টির দোকান। জিম, রেস্টুরেন্ট, সহ যা যা আগে বন্ধ ছিল তাই থাকছে। পাশাপাশি বাইরে বেরনোর ক্ষেত্রে যে বিধি নিষেধ রয়েছে তাই বহাল থাকবে বলেই জানালেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে করোনা সংক্রান্ত সুরক্ষা-বিধি মেনে চলারও কথা মনে করিয়ে দেন তিনি। একইসঙ্গে করোনাভাইরাস টিকা নিয়ে নির্মাণ শিল্পে কাজ চালানো যাবে। সে ক্ষেত্রে যাবতীয় করোনা-বিধি পালনের বিষয়টি বাধ্যতামূলক করতে হবে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।