জানুয়ারি-মার্চ ’২১-এ পশ্চিমবঙ্গ আর সিকিমে দ্রুততম ৪জি নেটওয়ার্ক ছিল ভি-র গিগানেট: উকলা®





  • কলকাতা, গ্যাংটক, শিলিগুড়ি, হাওড়া, নিউটাউন, দুর্গাপুর, দার্জিলিং, আসানসোল, বর্ধমান, হলদিয়া, ব্যারাকপুর, বহরমপুর, মালদা, মেদিনীপুর, খড়গপুর, কোচবিহার, কান্দিতেও
  • টানা ৩টে কোয়ার্টারে সারা ভারতের দ্রুততম ৪জি নেটওয়ার্কের তকমা পাওয়া ভি-র গিগানেট ২০২১ কিউ১-এও দ্রুততম ৪জি নেটওয়ার্কে হয়েই রইল
  • ভি অতিমারীর বছরেও ভারতের দ্রুততম ৪জি নেটওয়ার্ক হয়ে রইল। এটা এমন একটা বছর যখন কাজ, জীবন এবং অর্থনীতি টেলিকম যোগাযোগের উপর নির্ভর করেছে
  • উকলা®-র বিশ্লেষণ অনুযায়ী, ভি জানুয়ারি-মার্চ ’২১-এ ভারতের ১৩৫টা শহর আর ১৬টা রাজ্য জুড়ে দ্রুততম ৪জি ডাউনলোড স্পিড দিয়েছে



কলকাতা, মে ১০, ২০২১: ভি-র গিগানেট আরো একবার সারা ভারতের দ্রুততম ৪জি নেটওয়ার্ক হওয়ার স্বীকৃতি পেয়েছে। টানা তিনটে কোয়ার্টারে ফিক্সড ব্রডব্যান্ড আর মোবাইল টেস্টিং অ্যাপ্লিকেশনস, ডেটা এবং অ্যানালিসিসে পৃথিবীর অগ্রগণ্য উকলা® এই স্বীকৃতি দিয়েছে। জানুয়ারি-মার্চ কোয়ার্টারে ভি অন্য সব অপারেটরের তুলনায় দ্রুততর ৪জি স্পিড দিয়েছে। ফলে সারা ভারতে টানা তিনটে কোয়ার্টারে ধারাবাহিকভাবে দ্রুততম ৪জি স্পিড দিতে পারা একমাত্র অপারেটর হয়ে দাঁড়াল ভি।



পশ্চিমবঙ্গে ভি-র গিগানেট গ্যাংটক, শিলিগুড়ি, হাওড়া, নিউটাউন, দুর্গাপুর, দার্জিলিং, আসানসোল, বর্ধমান, হলদিয়া, ব্যারাকপুরে, বহরমপুর, মালদা, মেদিনীপুর, খড়গপুর, কোচবিহার, কান্দির মত প্রধান শহরগুলোতে গড় ডাউনলোড স্পিডের দিক থেকে স্পিড চার্টের শীর্ষে পৌঁছেছে। দ্রুততম ৪জি নেটওয়ার্কের স্বীকৃতি দেয় উকলা®। এর ভিত্তি হল কিউ৩ ২০২০-কিউ১ ২০২১ সংগৃহীত ভারতে এবং কিছু নির্দিষ্ট অঞ্চলে বা শহরে গড় ৪জি ডাউনলোড স্পিডের স্পিডটেস্ট ইন্টেলিজেন্স® ডেটা।



ভি-র গিগানেট ভারতের ১৬টা রাজ্যে দ্রুততম ৪জি ডাউনলোড স্পিড দেয় বলে স্বীকৃত হয়েছে। রাজ্যগুলোর নাম মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, গুজরাট, পশ্চিমবঙ্গ, দিল্লি, কেরালা, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, ওড়িশা, ঝাড়খন্ড, সিকিম, আসাম, মণিপুর, ত্রিপুরা, মিজোরাম আর নাগাল্যান্ড। মুম্বাই, দিল্লি এন সি আর এবং কলকাতা সহ ১৩৫টা ভারতীয় শহরে ভি-র ৪জি-র গড় ডাউনলোড স্পিড দ্রুততম।



জানুয়ারি-মার্চ ’২১-এর জন্য উকলার সাম্প্রতিকতম স্বীকৃতি বাড়ি থেকে কাজ করার পরিস্থিতি তৈরি হওয়ায় ডেটা ব্যবহারে অকল্পনীয় বৃদ্ধি আসার প্রেক্ষাপটে করা হয়েছে।



এই পারফরম্যান্স সম্বন্ধে বলতে গিয়ে রবীন্দর টক্কর, এম ডি এবং সি ই ও, ভোডাফোন আইডিয়া লিমিটেড বলেন “২০২০-২১-এর বেশিরভাগটা জুড়ে ভি ধারাবাহিকভাবে দ্রুততম ৪জি নেটওয়ার্কের স্বীকৃতি পেয়েছে দেখে আমি দারুণ তৃপ্ত হয়েছি, কারণ এই সময় মানুষ এবং ব্যবসা বাণিজ্য টেলিকম যোগাযোগের উপর সম্পূর্ণ নির্ভরশীল ছিল। এ বছর যখন ডেটা ব্যবহার বহুগুণ বেড়ে গিয়ে টেলিকম নেটওয়ার্কগুলোকে প্রচণ্ড চাপে ফেলেছিল, আমরা আমাদের নেটওয়ার্কের ক্ষমতা উল্লেখযোগ্যভাবে বাড়িয়েছি এবং আমাদের নেটওয়ার্ক ওয়ারিয়ররা লকডাউনের চ্যালেঞ্জের মোকাবিলা করে এবং সামাজিক দূরত্বের প্রোটোকল মেনে নিশ্চিত করেছেন যে ভি গ্রাহকরা সেরা নেটওয়ার্ক অভিজ্ঞতা পাবেন, যা তাঁদের এগিয়ে থাকতে এবং উন্নতি করতে সাহায্য করবে।”



একটা বড় স্পেকট্রাম পোর্টফোলিও, উন্নত প্রযুক্তির প্রয়োগ এবং ৪জি-র জন্য স্পেকট্রাম রিফার্মিং করে ভি গত দু বছরে নেটওয়ার্কের ক্ষমতা এবং গতি দ্বিগুণ করেছে।