'আমি দেশকে বাঁচিয়েছি, দেশ আমার ছেলেকে বাঁচালো না': কার্গিল হিরো

pic source: India today 



লাগাতার বাড়ছে করোনা সংক্রমণ চলছে মৃত‍্যু মিছিল। অবস্থা শোচনীয় উত্তরপ্রদেশেও। স্থানীয় মানুষের অভিযোগ, প্রশাসন যে দৈনিক পরিসংখ্যান প্রকাশ করছে, তার থেকে অনেকটাই তফাৎ রয়েছে বাস্তবের। চলছে অক্সিজেন সংকট, বেড সংকট। করোনার কবলে প্রাণ হারিয়েছেন কার্গিল যুদ্ধের নায়ক সুবেদার মেজর হরি রাম দুবের ছেলে। এখন অবসরপ্রাপ্ত নায়ক সুবেদার মেজর হরি রাম দুবে। ছেলের মৃত‍্যুতে ভেঙে পড়েছেন তিনি। 




ছেলে হারা অসহায় বাবা তথা নায়ক সুবেদার মেজর হরি রাম দুবের দাবি, ছেলের মৃতদেহ শেষবার দেখার জন্য তাঁকে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়েছে। এক সর্বভারতীয় সংবাদ মাধ‍্যমকে তিনি জানিয়েছেন, ১৯৮১ থেকে ২০১১ পর্যন্ত দেশের সেবা করেছি। কার্গিল থেকে বারমুল্লা থেকে লাদাখ এবং লুকুং-এ বিভিন্ন জায়গায় মাতৃভূমিকে শত্রুর হাত থেকে বাঁচিয়েছি। তিনি আরো বলেন, "কারগিলে পাকিস্তানের বিরুদ্ধে লড়াই করেছি, বুক চিতিয়ে দাঁড়িয়ে দেশেকে রক্ষা করেছি। কিন্তু দেশ আমার ছেলেটাকে বাঁচাতে সাহায্য করল না। দেশের স্বাস্থ্যের করুণ ব্যবস্থাপনা আমার ছেলে অমিতাভকে মেরে ফেলল। "




তিনি, তাঁর স্ত্রী ও মেয়ে ছেলের মৃতদেহ শেষ দেখা দেখতে দীর্ঘক্ষণ প্রখর রোদে দাড়িয়ে অপেক্ষা করেছেন। কিন্তু কেউ সাহায‍্য করেনি। অথচ, দেশের সেবায় নিজেকে নিয়োজিত করে বীরত্বের জন‍্য সেনাবাহিনীর প্রধান সংশাপত্র দিয়ে সম্মান জানিয়েছে।