কলকাতাকে অল্প রানে আটকে রেখে হেলায় হারালো রাজস্থান রয়্যালস


আইপিএল ২০২১ এর ১৭টি ম্যাচ শেষে পয়েন্ট টেবিলে সবার নিচে রয়েছে কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালস। শনিবারের ম্যাচে উভয় টিমের কাছেই সুযোগ ছিল একে অপরকে টপকে যাওয়ার। যে সুযোগে বাজিমাত রাজস্থান রয়্যালসের। ক্রিস মরিসের আগুনে বোলিংয়ে কলকাতাকে কম রানে আটকে রেখে ম্যাচ বের করে নেয় তারা। ৬ উইকেট হাতে রেখেই কলকাতাকে হারিয়ে দেয় রাজস্থান। 


প্রথমে ব্যাট করে শুরুতে নীতিশ রানা (২২), রাহুল ত্রিপাঠি (৩৬) এবং শেষদিকে দীনেশ কার্তিকের (২৫) সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে ৯ উউইকেট হারিয়ে ১৩৩ রান তোলে কলকাতা। একটিও বল না খেলে দুর্ভাগ্যজনকভাবে রান আউট হয়ে যান অধিনায়ক মরগ্যান। ব্যর্থ হয়েছেন গত ম্যাচে ঝড় তোলা রাসেল এবং কামিন্স। রাজস্থানের হয়ে ৪টি উইকেট নিয়েছেন ক্রিস মরিস। বাকি বোলাররাও সাঁড়াশি আক্রমনে রেখেছিলেন বিপক্ষকে।


জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই জো বাটলারের (৫) উইকেট হারালেও লক্ষ্যমাত্রা অতিক্রম করতে সমস্যা হয়নি রাজস্থানের। অধিনায়ক স্যামসনকে যোগ্য সহায়তা করেন যশস্বী জয়সওয়াল (২২), শিবম দুবে (২২)। এরপর ডেভিড মিলারকে (২৩ বলে অপরাজিত ২৪) নিয়ে ম্যাচ শেষ করে ফেরেন স্যামসন। তিনি ১টি ছয় ও ২টি চারের সাহায্যে ৪১ বলে ৪২ রান করে নটআউট থাকেন। 


আজকের জয়ের সুবাদে ষষ্ঠ স্থানে উঠে এলো রাজস্থান। সর্বনিম্ন স্থানে কলকাতা। শীর্ষে রয়েছে এখনো পর্যন্ত অপরাজিত ব্যাঙ্গালোর।