লো স্কোরিং ম্যাচে দিল্লিকে হারিয়ে জয়ে ফিরলো রাজস্থান রয়্যালস 


এক দল প্রথম ম্যাচে পাঞ্জাবের কাছে হেরে জয়ের খোঁজে এবং অপর দল নিজেদের প্রথম ম্যাচে চেন্নাইকে হারিয়ে জয়ের ধারা বজায় রাখতে পরস্পরের মুখোমুখি হয়েছিল। যে দ্বৈরথে শেষ হাসি হাসলো রাজস্থান রয়্যালস। দিল্লি ক্যাপিটালসকে ৩ উইকেটে হারিয়ে দিলো তারা। 


আজ আইপিএলের সপ্তম ম্যাচে টসে জিতে দিল্লিকে ব্যাট করতে পাঠান রাজস্থান অধিনায়ক। যদিও শুরুটা ভালো হয়নি দিল্লি ক্যাপিটালসের। সাত ওভারের মধ্যেই প্রথম সারির চার ব্যাটসম্যান দুই অংকের রানে পৌঁছানোর আগেই আউট হয়ে যান। রাজস্থানের জয়দেব উনাদকাত (৪-০-১৫-৩), মুস্তাফিজুর (৪-০-২৯-২) দের সামনে দাঁড়াতে পারেননি তারা। অর্ধশতরান করে দলের পক্ষে সর্বোচ্চ রান করেছেন অধিনায়ক রিসভ প্যান্ট (৩২ বলে ৫১)। শেষদিকে ললিত যাদব (২৪ বলে ২০) এবং টম কুরান (১৬ বলে ২১) দের সৌজন্যে দিল্লি ১৪৭-৮ এর স্কোরে পৌঁছায়।


জবাবে ব্যাট করতে নেমে প্রায় একইরকম ব্যাটিং বিপর্যয়ে পরে রাজস্থানও। চার ওভারের মধ্যেই তিনটি উইকেট হারায় তারা। ব্যর্থ হয়েছেন গত ম্যাচে শতরানকারী অধিনায়ক সঞ্জু স্যামসনও (৩ বলে ৪)। এক কুম্ভের মতো লড়ে যাচ্ছিলেন ডেভিড মিলার। রাহুল টেউটিয়া (১৭ বলে ১৯), ক্রিস মরিসদের নিয়ে জয়ের দিকে এগিয়ে যাচ্ছিলেন তিনি। ২টি ছয় ও ৭টি চারের সাহায্যে ৪৩ বলে ৬২ রান করে ১৬ তম  ওভারের শেষ বলে যখন আউট হন তিনি।


শেষ ওভারে জয়ের জন্য তাদের দরকার ছিল ১২ রান। ২ বল বাকি থাকতেই ৬ মেরে দলকে জিতিয়ে ফেরেন ক্রিস মরিস। ৪টি বিশাল ছয়ের সাহায্যে মাত্র ১৮ বলে ৩৬ রান করে অপরাজিত থাকেন তিনি। দিল্লির হয়ে ৩টি উইকেট নিয়েছেন আবেশ খান। ২টি করে উইকেট পেয়েছেন ক্রিস ওকস এবং কাগিসো রাবাদা।