বোলিং দাপটে স্বল্প রানের পুঁজি নিয়েও কলকাতা জয় মুম্বই ইন্ডিয়ানসের


উদ্বোধনী ম্যাচে ব্যাঙ্গালোরের কাছে হারের পর নিজেদের দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ালো টুর্নামেন্টের সবথেকে সফল দল মুম্বই ইন্ডিয়ান্স। কলকাতা নাইট রাইডার্সকে ১০ রানে হারিয়ে দিলো তারা। 


IPL ২০২১ এর পঞ্চম ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় কলকাতা নাইট রাইডার্স। ক্যাপ্টেনের সিদ্ধান্তকে সঠিক প্রমান করতে বোলিংয়ে আগুন ঝরান নাইট বোলাররর। যার সামনে অধিনায়ক রোহিত (৩২ বলে ৪৩) এবং সূর্যকুমার যাদব (৩৬ বলে ৫৬) ছাড়া আর কোনো ব্যাটসম্যান মাথা তুলে দাঁড়াতে পারেনি। রান পাননি দুই পান্ডিয়া ভাই হার্দিক (১৭ বলে ১৫) এবং ত্রুনাল (৯ বলে ১৭)। ২০ ওভারে সব উইকেট হারিয়ে মাত্র ১৫২ রান তোলে মুম্বই। আন্দ্রে রাসেল মাত্র ২ ওভারে ১৫ রান দিয়ে ৫টি উইকেট তুলে নেন। ২টি উইকেট পান প্যাট কামিন্স।


জবাবে ব্যাট করতে নেমে ভালো শুরু করেন শুভমান গিল এবং নীতিশ রানা। গিল ২৪ বলে ৩৩ রান করে আউট হলেও অর্ধশতরান করেন রানা। ২টি ছয় ও ৬টি চারের সাহায্যে ৪৭ বলে ৫৭ রান করে রাহুল চাহারের বলে আউট হন তিনি। মাঝে চাহারের (৪-০-২৭-৪) আগুনে বোলিংয়ের সামনে খেয়ে হারিয়ে ফেলেন নাইট মিডলঅর্ডার। শেষ ওভারে জয়ের জন্য নাইটদের টার্গেট দাঁড়ায় ১৫ রান। যদিও ট্রেন্ট বোল্টের দুরন্ত বোলিংয়ে ১০ রান দূরেই থেমে যায় কলকাতার দৌড়। শেষ ওভারে রাসেল এবং কামিন্সের উইকেট সহ মাত্র ৪ রান দেন বোল্ট (৪-০-২৭-২)।