BREAKING NEWS: কলকাতায় আর নির্বাচনী প্রচার করবেন না মমতা বন্দোপাধ‍্যায় 




জাঁকিয়ে বসছে করোনার দ্বিতীয় স্ট্রেন! সারা দেশজুড়ে ইতিমধ‍্যে দ্বিতীয় দফার করোনা আক্রান্তের খবরে চিন্তিত মানুষ। এর মাঝেই রাজ‍্যের নির্বাচন চলছে ফলে নির্বাচনী প্রচারে একসাথে প্রচুর মানুষের সমাগম চিন্তায় ফেলেছে ওয়াকিবহালমহলকে। এর মাঝেই গতকাল পশ্চিমবঙ্গ এর সকল প্রকার নির্বাচনী প্রচার বাতিল করেছে কংগ্রেসের কেন্দ্রীয় নেতা রাহুল গান্ধী। অন‍্যদিকে বামেদের তরফে বাকি দফাগুলির ভোটপ্রচারে আর কোনও বড় সভা, মিটিং, মিছিল না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জনগণের বাড়ি বাড়ি গিয়ে ভোটপ্রচার ও সোশ্যাল মাধ্যমকেই তারা ভোটপ্রার্থনার মাধ্যম করতে চাইছেন। এবার তৃণমূল সুপ্রিমো একই পথে হাঁটলেন। করোনা সংক্রমণের জেরে কলকাতায় আর নির্বাচনী প্রচার করবেন না মমতা বন্দোপাধ‍্যায়। 


শুধু তাই নয়, করোনার জের শুধুমাত্র ২০২১ বিধানসভা নির্বাচনের প্রচার এর শেষ দিন ২৬ এপ্রিল তিনি একটি 'সিম্বলিক মিটিং' করবেন কলকাতায়। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে তিনি বিভিন্ন জেলায় তাঁর যাবতীয় কর্মসূচির সময় কমিয়ে ফেলছেন। শহরের বাইরে সমস্ত জনসভা ও কর্মসূচি আধ ঘণ্টার মধ্যেই শেষ করবেন বলে তৃণমূল সূত্রের খবর । 



এদিন, তৃণমূল নেতা ডেরেক ও ব্রায়েন টুইট করে জানান, '' Mamata Banerjee will NOT campaign in Kolkata anymore. Only one ‘symbolic’ meeting on the last day of campaigning in the city on April 26. Slashes time for all her election rallies in all districts. Restricted to just 30 minutes. '' (কলকাতায় মমতা বন্দোপাধ‍্যায় আর কোনো প্রচার করবেন না। শুধু মাত্র একটি সিম্বলিক মিটিং করবেন প্রচারের শেষ দিন ২৬শে এপ্রিল। কমানো হয়েছে প্রত‍্যেক জেলার র‍্যালির সময়। ৩০মিনিটের মধ‍্যে শেষ হবে র‍্যালি) 


প্রসঙ্গত, রাজ‍্যের অপর এক বিরোধী দল বিজেপির তরফে এবিষয়ে কোনোকিছু পদক্ষেপ এখোনো জানা যায়নি। উল্টোপথে হেটে গতকাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহ জানিয়েছেন, ভোটের সাথে করোনা সংক্রমণ বৃদ্ধি মিলিয়ে দেওয়া ঠিক নয়।