এক পায়ে বাংলা জয়, দু’পায়ে জিতব দিল্লি: মমতা বন্দ্যোপাধ্যায়



আজ চার জেলায় জনসভা করবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হুগলির চুঁচুড়ার জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, এক পায়ে বাংলা জয় দু’পায়ে জিতব দিল্লি। এদিন নন্দীগ্রামে পায়ে চোট পাওয়া প্রসঙ্গ টেনে তিনি বলেন, ভোটের আগে আমার পায়ে চোট করে দিল ইচ্ছে করে। যাতে আমি বেরোতে না পারি। আমি বললাম, আমার একটা পা ভাঙা তো কী হয়েছে, মা-বোনেদের দুটো পা রয়েছে। একটা পায়েই দেখুন বাংলা জয় করব। দুটো পায়ে তো দিল্লি জয় আগামীদিনে করতে হবে।



ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর দাবি অস্বীকার করে পাল্টা আক্রমণ বিজেপির। চোট লাগা বাঁ পা নাড়াচ্ছেন তৃণমূল নেত্রী, সোশাল মিডিয়ায় ভাইরাল ভিডিও পোস্ট করে তৃণমূল-কে নিশানা করেন বিজেপি নেতা প্রণয় রায়। বিষয়টিকে নোংরা রাজনীতি বলে পাল্টা আক্রমণ করেছে তৃণমূল। প্রথম থেকেই নেত্রী পা ভাঙা নিয়ে বিজেপির ওপর তোপ দেগেছেন। বলেন, ভোটের সময় তুই আমার পা জখম করিয়েছিস। আমি চেপে গেছি ভদ্রতা করে। তোমার নির্দেশ ছাড়া এসব হতে পারে না। অন্যদিকে বিজেপির দাবি সহানুভূতি আদায়ের চেষ্টা করছেন তৃণমূল নেত্রী।



ভাইরাল ভিডিও নিয়ে রে রে করছে বিজেপি। গুরুতর চোট লাগলে, এভাবে পা নাড়ানো যায় কি? প্রশ্ন তুলেছেন কেউ কেউ। যদিও, চিকিৎসক মহলের একাংশ, পা নাড়ানোয় অস্বাভাবিক কিছু দেখছেন না!