মাস্ক না পড়ে ট্রেনে উঠলেই দিতে হবে জরিমানা!




মাস্ক না পড়ে ট্রেনে উঠলেই দিতে হবে জরিমানা!




লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে মাস্ক না পড়ে ট্রেনে উঠলে বা স্টেশন চত্বরে ঘোরাঘুরি করলেই জরিমানার কবলে পড়তে হবে। পূর্ব ও দক্ষিণ পূর্ব রেলে আজ থেকে মাস্ক বা ফেস কভার না পরে ট্রেনে উঠলেই আপনার জরিমানা হবে ৫০০ টাকা। রেল যাত্রীদের একটা বড় অংশ এখনও সচেতন নয় ফলে রেলওয়ে বোর্ডের নির্দেশিকা হাতে পাওয়ার পরেই এই ব্যবস্থা চালু হয়ে গেল পূর্ব ও দক্ষিণ পূর্ব রেলে।




জানা যাচ্ছে, নজরদারির জন্যে অবশ্য বিশেষ দল বিভিন্ন স্টেশনে মোতায়েন করা হয়েছে।শিয়ালদহ, হাওড়া সহ বিভিন্ন ডিভিশনের একাধিক গুরুত্বপূর্ণ স্টেশনে আজ থেকে শুরু হয়ে গেল এই জরিমানা নেওয়ার কাজ৷ মূলত টিকিট পরীক্ষকরাই এই কাজ করবেন। ব্যান্ডেল, চুচুঁড়া, চন্দননগর, যাদবপুর, ঢাকুরিয়া, দমদমের মত বেশি যাত্রী যাতায়ত কারী স্টেশন গুলিতে এই টিম রয়েছে। রেলের নয়া নির্দেশিকা অনুযায়ী, মাস্ক না পরা, স্টেশন চত্বরে থুতু ফেলা অপরাধ হিসাবে গণ্য হবে।আগামী ৬ মাস এই নিয়ম বজায় থাকবে। তবে সংক্রমণের সময়সীমার ওপরে নির্ভর করবে এই জরিমানার সময়সীমা।




সংক্রমণের গ্রাফ বাড়তে শুরু করায় এই পদক্ষেপ। এক আধিকারিক জানায়, লাভের আশায় নয় যাত্রীদের সচেতন করতে এই পদক্ষেপ নিয়েছে রেল। এখনও অনেকেই রয়েছেন যারা সচেতন নন। ফলে এই পদক্ষেপ। সংক্রমণের রাশ টানতে ইতিমধ্যে রাজ্য সরকারের তরফেও একাধিক জরুরী ঘোষণা করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ