ভোটের আগে বোমা উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য বর্ধমানে, চাপানউতোর রাজনৈতিক মহলে



ভোটের আগে বোমা উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য বর্ধমান জ্যোতিপল্লী গ্রামে। চাপানউতোর শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

পূর্ব বর্ধমানের বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের গাংপুরে রেলগেট পেরিয়ে হীরাগাছি জ্যোতিপল্লী গ্রাম। এই গ্রামে বুধবার সকালে তিন তৃণমূল কর্মীর বাড়িতে হঠাৎই বোমা দেখে চাঞ্চল্য ছড়ায়। প্রত্যেকেই জানান; সকালে ঘুম থেকে তারা তাদের বাড়ির উঠোনে বোমা দেখতে পান। আতঙ্কিত হয়ে পড়েন গ্রামবাসীরা। অজান্তে হাত পা লাগলে বা শিশুরা খেলা করতে গেলে কী হত ভাবতে শিউরে উঠেছেন তারা।


গ্রামের বাসিন্দা চিত্তরঞ্জন হালদার বলেন ; 'সকালে নাতিদের নিয়ে বসে থাকার সময় ওই বোম দেখতে পাই।' পুলিশ খবর পেয়ে গ্রামে আসে। তারা বোমাগুলি নিস্ক্রিয় করার ব্যবস্থা করেন। গ্রামজুড়ে এক আশঙ্কা ছড়িয়েছে ভোটের আগে।


এছারাও গ্রামবাসী বাবলু বিশ্বাস ও নারায়ণ বিশ্বাসও জানান; সকালে উঠে বাড়ির সামনে বোমা পড়ে আছে ; ভাবতেই পারা যাচ্ছে না। যারা শান্তি চায়না তারাই এমন করেছে।যে বোমাগুলি আজ রাখা হয়েছে তার প্রতিটিই রাখা হয়েছে এলাকার তিন তৃণমূল কর্মীর বাড়িতে। এর একজন দলের অঞ্চল সহ সভাপতি অন্য দুজন দলেরই কর্মী।


তৃণমূল নেতা ও বৈকুন্ঠপুর ১ গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান জয়দেব ব্যানার্জির অভিযোগ ;' বাইরে থেকে লোক জন এনে এলাকাকে সন্ত্রাস করতে চাইছে বিজেপি। বেছে বেছে আমাদের কর্মীদের বাড়ি বোমা রেখে অশান্তি করতে চাইছে। দোষীদের শাস্তি দিতে হবে।'


অন্যদিকে বিজেপির বর্ধমান উত্তর কেন্দ্রের প্রার্থী রাধাকান্ত রায় জানান; ' পুলিশ এর তদন্ত করুক। দোষীদের গ্রেপ্তার করুক। আমাদের দলে এই রাজনীতি করে না। আমাদের কর্মীরা এসব করবে না