করোনা পরিস্থিতিতে ভারতকে ১৩৫ কোটি টাকা দিয়ে সাহায্যের হাত বাড়ালো Google

করোনা পরিস্থিতিতে ভারতকে ১৩৫ কোটি টাকা দিয়ে সাহায্যের হাত বাড়ালো Google 



করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল পরিস্থিতি দেশের। ইতিমধ্যে দিল্লীতে অক্সিজেন সঙ্কট করোনার ভয়াবহতাকে আরও বাড়িয়ে দিয়েছে। এই পরিস্থিতিতে বিভিন্ন দেশও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। বাদ রইলো না বিশ্বের সার্চ জায়ান্ট নামে অভিহিত গুগুল [google.org] ।


দেশের করোনা চিকিৎসা থেকে আর্থিক ভাবে বিপর্যস্ত মানুষের স্বার্থে গুগুল [google] ১৩৫ কোটি টাকা অনুদান দিয়েছে।


ভারতে গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই আজ এক টুইট বার্তায় জানিয়েছেন, "ভারতে ক্রমবর্ধমান কোভিড সংকট দেখে বিপর্যস্ত। Google & Googlers - @GiveIndia, এবং @UNICEF কে ১৩৫ কোটি টাকা সরবরাহ করেছে।"


গুগুল ইন্ডিয়ার প্রধান সঞ্জয় গুপ্ত জানিয়েছেন এই অনুদানের অর্থ দুটো ক্ষেত্রে ব্যয় হবে।
প্রথমটি হ'ল গ্রিডইন্ডিয়া যা আর্থিক সঙ্কটের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ পরিবারগুলিকে নগদ সহায়তা প্রদান করবে এবং দ্বিতীয়টি ইউনিসেফের কাছে ভারতে সবচেয়ে বেশি প্রয়োজনীয় স্থানে অক্সিজেন এবং পরীক্ষার সরঞ্জাম সহ জরুরি চিকিৎসা সরবরাহ করতে সহায়তা করবে।


তিনি আরও জানিয়েছেন এই তহবিলের মধ্যে জনস্বাস্থ্য সম্পর্কিত তথ্য প্রচারের জন্য অ্যাড গ্রান্টের ব্যবস্থা রয়েছে।


প্রসঙ্গত সঞ্জয় গুপ্ত জানিয়েছেন "গত বছর থেকে, আমরা মাইগোভ এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা কীভাবে সুরক্ষিত থাকি এবং ভ্যাকসিন সম্পর্কিত তথ্যাদি সম্পর্কে ফোকাস দেওয়া বার্তাগুলি শ্রোতাদের কাছে পৌঁছে দিতে সহায়তা করেছি। স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ এবং আরও ভাষা কভারেজ বিকল্পের জন্য অলাভজনকদের কাছে বিজ্ঞাপন অনুদানের অতিরিক্ত 15 মিলিয়ন ডলার দিয়ে আমরা আজ আমাদের সমর্থন বাড়িয়ে চলেছি।"

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ