করোনা মোকাবিলায় PM CARES-এ ৫০ হাজার মার্কিন ডলার দান করলেন প্যাট কামিন্স




ভারতে চলছে আইপিএল ২০২১। যা করে দেখাতে পারেনি কোনও ভারতীয় ক্রিকেটার তাই করে দেখালেন অস্ট্রেলিয়ান তারকা পেসার প্যাট কামিন্স। ভারতে খেলতে এসে ভারতকেই করোনা মোকাবিলায় ৫০ হাজার মার্কিন ডলার সাহায্য করলেন তিনি। পি এম কেয়ারস ফান্ডে ৫০ হাজার মার্কিন ডলার দান করলেন যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩৭ লক্ষ ৪০ হাজার টাকা। করোনায় বিপর্যস্ত ভারতে অক্সিজেন সঙ্কট মেটাতেই এই পদক্ষেপ বলেও জানালেন তিনি।



পাশাপাশি এই কঠিন সময়ে আইপিএল চালিয়ে যাওয়ার পক্ষেও সওয়াল করে তিনি জানিয়েছেন, আইপিএল এই দুঃসময়ে কয়েক ঘন্টার বিনোদন। তাতে মানুষের কিছুটা হলেও উদ্বেগমুক্তি হয়। সোমবার নিজেই ট্যুইট করে সাহায্যের খবরটি জানানোর পাশাপাশি কামিন্স বাকিদেরও এগিয়ে আসার আহ্বান জানান। আইপিএল চলা নিয়ে তিনি লেখেন, 'অনেকই প্রশ্ন তুলছেন, দেশে যখন করোনার সংক্রমণ এত বেশি পরিমাণে বাড়ছে, তখন আইপিএল আয়োজন কতটা যুক্তিযুক্ত? এই বিষয়ে ভারত সরকারকে আমার পরামর্শ, করোনার দ্বিতীয় ঢেউয়ে ফের লকডাউন পরিস্থিতি তৈরি হয়েছে। অনেককেই গৃহবন্দি থাকতে হচ্ছে। তাই আইপিএলের এই কয়েক ঘণ্টার ম্যাচ তাঁদের কিছুটা হলেও মন ভাল করে দেবে।'



দৈনিক করোনা সংক্রমণ বাড়ছে বাড়ছে মৃত্যু। এমন পরিস্থিতিতে একাধিক দেশ ভারতকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে। অনেকে আবার ব্যক্তিগতভাবেও সাহায্যের হাত বাড়িয়েছেন। সেই তালিকায় এবার কলকাতা নাইট রাইডারসের অজি ক্রিকেটার কামিন্স নাম লেখালেন। সোমবার আমদাবাদে পঞ্জাব কিংসের সঙ্গে ম্যাচ কলকাতার। সেখানে পৌঁছে গিয়েছে দল। তবে করোনা পরিস্থিতি যথেষ্ট কাছ থেকে দেখে কোভিড আতঙ্কে ভুগছেন অনেক ক্রিকেটারই। এই পরিস্থিতিতে আরও অনেকের মতো সাহায্যের হাত বাড়িয়ে দিলেন অস্ট্রেলিয়ার তারকা পেসার।