আপনি কি জানেন ড্রাগন ফল খেলে কি কি উপকার পেতে পারেন?



ড্রাগন ফল আমরা কেন খাবো?  খেলে কি উপকার হবে?  কোলেস্টেরল কমাতে সাহায্য করে এই ফলটি। কোলেস্টেরল কমিয়ে হৃদযন্ত্র ভালো রাখতে সাহায্য করে। ওজন কমানোর ক্ষেত্রে এই ফলের জুড়ি মেলানো ভার। 

বহুমূত্র রোগ ও রক্তচাপ কমাতে সাহায্য করে। লাল রঙের এই ফল থেকে প্রাকৃতিক চমৎকার রঙ পাওয়া যায়। প্রচুর পরিমানে ফাইবার রয়েছে এই ফলে।



যুক্তরাজ্যের একটি বিশ্ববিদ্যালয়ের গবেষণায় জানা গেছে ফাইবার যুক্ত খাবার বেশি খেলে করোনারি হার্ড ডিজিস সমস্যা দূর হয়। ড্রাগন ফলের আঁশ কোষ্ঠকাঠিন্য রোগ থেকেও মুক্তি দেয়। এই ফলে প্রচুর অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে। 


শরীরের ক্ষতিকর ফ্রি-রেডিক্যালস এর বিরুদ্ধে লড়তে এটি দারুণ কার্যকর। ক্যান্সার বা ত্বকের ক্ষতি এড়াতে ড্রাগন ফল অবশ্যই খান। এমনকি পটাশিয়ামের ভালো উৎস এই ফল। এই ফলে প্রচুর খনিজ, ক্যালসিয়াম, পটাসিয়ামের উপাদান রয়েছে যা হারের পক্ষে অত্যন্ত উপকারী।


শরীরের স্নায়ুতন্ত্র ঠিক রাখতে এর ভূমিকা অনস্বীকার্য। এই ফল কিডনির পক্ষে খুব উপকারী। ডায়াবেটিস রোগিরাও এই ফল খেতে পারেন। শুধু তাই নয় ভিটামিন ‘সি’ এর উৎস এই ফল। এই ফল খেলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। 



এই ফল আয়রনের ভালো উৎস যা দাঁত ভালো করতেও এই ফল খুবই কার্যকারি। এই ফল ঠাণ্ডা, কাশি এমনকি মানসিক অবসাদ দূর করে। ত্বক ভালো রাখতে সাহায্য করে।