বাড়ছে করোনা সংক্রমণ!অনিশ্চিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭ সভা



করোনার প্রকোপের জেরে অনিশ্চিত মোদির ৭ সভা, চিন্তায় রাজ্য বিজেপি। রাজ্যে ভোট পর্ব চলছে; সেইসঙ্গে রাজ্যে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ।


পশ্চিমবঙ্গের চার দফা  ভোট হয়ে গেলেও এখনও বাকি আরও চার দফার ভোট। নির্বাচন কমিশন যদিও ষষ্ঠ দফা থেকে বাকি ৩ দফার ভোট একসঙ্গে করার পরিকল্পনা করছে। আর বাকি ভোটের আগে ৩টি সফরে মোট ৬টি সমাবেশ করার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। করোনার বাড়বাড়ন্তের জেরে সেই সভা কীভাবে সম্পন্ন হবে তা নিয়ে চিন্তায় বিজেপি। 


গেরুয়া শিবির সেই ক্ষেত্রে পরিকল্পিত কর্মসূচি ঠিকঠাক ভাবে পালন করা যাবে নাকি তা নিয়েও চিন্তায়।বদল আসতে পারে প্রচারের নিয়মেও। সেই সভা কী ভাবে করা যায় তা নিয়ে ইতিমধ্যেই সতর্ক রাজ্য বিজেপি। মোদি, শাহ, রাজনাথের মতো প্রথম সারির কেন্দ্রীয় নেতাদের সংস্পর্শে যাঁরা আসেন তাঁদের সভার আগের ৭২ ঘণ্টার মধ্যে কোভিড পরীক্ষা বাধ্যতামূলক। এখন সেই নিয়মে আরও কড়াকড়ি করার চিন্তা করছে রাজ্য বিজেপি। 


রাজ্য বিজেপি-র সাধারণ সম্পাদক সায়ন্তন বসু জানিয়েছেন, ‘আপাতত শনিবারে যে দু’টি সমাবেশ রয়েছে তার আয়োজনে আমার সতর্ক রয়েছি। সর্বত্র পর্যাপ্ত পরিমাণে মাস্ক ও স্যানিটাইজার রাখা হচ্ছে। সমাবেশে স্বেচ্ছাসেবকদের বলা হয়েছে, সমাবেশে আসা মানুষেরা সকলেই যেন মাস্ক পরে থাকেন তা নিশ্চিত করতে হবে।'


প্রসঙ্গত উল্লেখ্য,প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী ২১ এপ্রিল রাজ্যে প্রচারে আসবেন।ওই দিন সমাবেশ হবে মালদহ ও মুর্শিদাবাদে। এর পরে ২৪ এপ্রিল দক্ষিণ কলকাতা ও বোলপুরে মোদির সমাবেশ হওয়ার কথা। কিন্তু ২৬ এপ্রিল সপ্তম দফার ভোটের ৭২ ঘণ্টা আগেও কমিশন প্রচার পর্ব বন্ধ করার নির্দেশ দিলে সেই সফরসূচিতেও বদল আনতে হতে পারে। 


সূত্রের খবর,মোদির সফর এক দিন এগিয়ে ২৩ এপ্রিলও হতে পারে অথবা দক্ষিণ কলকাতার পরিবর্তে ২৪ তারিখ মোদির সমাবেশ হতে পারে উত্তরে।