বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হল বিশ্ব নাট্য দিবস 



ঠাকুর নগর, উত্তর ২৪ পরগণা : প্রতিবছরের ন্যায় এবছরও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সম্পন্ন হল ঠাকুর নগর ‘প্রতিধ্বনি’ সাংস্কৃতিক সংস্থা দ্বারা আয়োজিত বিশ্বনাট্য দিবস। এই উপলক্ষ্যে একটি আলোচনা সভারও ব্যবস্থা করা হয়।যেখানে ঠাকুর নগরে নাটকের সমস্যা ও সম্ভাবনা নিয়ে দীর্ঘ বক্তব্য রাখেন ‘কবি বিনয় মজুমদার স্মৃতি’ রক্ষা কমিটির কার্যকরি সভাপতি শ্রী দীপক মিত্র মহাশয়।




শ্রী মিত্র মহাশয় বলেন যে- “আধুনিক ইণ্টারনেটের যুগে সবকিছু ঘরে বসেই পাওয়া যাচ্ছে। তবুও মঞ্চে একত্রিতভাবে নাটক উপভোগ করার আনন্দই আলাদা। ঠাকুরনগরে অতীতে প্রচুর নাটক অনুষ্ঠিত হত। আমরা চাই বর্তমান প্রজন্মের সার্বিক বিকাশে সমাজের সকল স্তরের ব্যক্তিবর্গদের এগিয়ে আসা উচিত”।প্রধান অতিথির ভাষণে শ্রী ধনঞ্জয় বিশ্বাস মহাশয় হাতে কলমে যুবসমাজের মধ্যে নাট্যাভিনয়ের বিভিন্ন দিক নিয়ে আলোক পাত করেন।



আলোচনা পর্বের শেষে নাচ গান ও কবিতা আবৃত্তির আসর দর্শকের মনে ব্যাপকভাবে সাড়া দেয়।গাইঘাটা ব্লকের বিভিন্ন প্রান্তের কচিকাঁচারা এই পর্বে অংশগ্রহণ করেন।সংস্থার সদস্যরা উপস্থাপন করেন মুখাভিনয়, একক নাটক, শ্রুতি নাটক প্রভৃতি বিষয়। আয়োজক কমিটি ভীষণভাবে আশাবাদী যে ঠাকুরনগরের ভবিষ্যৎ প্রজন্ম নাট্যাভিনয়ে ফিরে আসবে এবং সমসাময়িক সামাজিক সমস্যাবলীকে জনসমক্ষে তুলে ধরে সুষ্ঠ সমাজ গঠনে দিশা দেখাবে।