কলকাতাকে ‘সিটি অফ ফিউচার’ বানানোর প্রতিশ্রুতি মোদীর 





আজ বাংলায় ব্রিগেড সমাবেশে অংশ নেন নরেন্দ্র মোদী। আর সেই সমাবেশ মঞ্চ থেকেই বিধানসভা নির্বাচনের প্রাক্কালে কলকাতাকে ‘সিটি অফ ফিউচার’ বানানোর প্রতিশ্রুতি মোদীর। ব্রিগেডের মঞ্চ থেকে তিনি প্রতিশ্রুতি দেন বাংলায় ক্ষমতায় এলে কলকাতাকে আধুনিক শহরে পরিণত করা হবে থাকবে না কোনোকিছুর অভাব। এমনভাবেই প্রতিশ্রুতি মোদীর। মোদী বলেন, ‘কলকাতা তো সিটি অফ জয়। কলকাতার সমৃদ্ধ ঐতিহ্য রয়েছে। সঙ্গে ভবিষ্যতের সম্ভাবনাও রয়েছে এই শহরে। কলকাতার সংস্কৃতিকে সুরক্ষিত রেখে একে ‘সিটি অফ ফিউচার’ না বানাতে পারার কোনও কারণ নেই’। 




কলকাতায় কর্মসংস্থান বৃদ্ধি ও শিল্পায়নের প্রতিশ্রুতি দিলেন এদিন। বলেন, ‘যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হোক বা নতুন শিল্পস্থাপন হোক, প্রযুক্তির বিস্তার হোক বা স্টার্ট অপের জন্য নতুন পরিবেশ তৈরি হোক, আমরা সম্পূর্ণ দায়বদ্ধতার সঙ্গে কাজ করবো’। এদিনের মঞ্চ থেকে কলকাতায় কেন্দ্রীয় সরকারের পদক্ষেপ নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, 'কলকাতা মেট্রোর কাজের গতি আরও বাড়ানো হয়েছে। সৌধগুলিকে সাজিয়ে তোলা হয়েছে, উন্নয়নের ডবল ইঞ্জিন লেগে গেলে বাকি বাধাগুলিও দূর হয়ে যাবে। যে বাধা আমরা এখন প্রতি পদে অনুভব করি’।







পাশাপাশি এই মঞ্চ থেকেই নাম না করে তৃণমূলকে তোপ দাগেন তিনি।কমিশনবাজির জন্য কলকাতা বিমানবন্দরের কাজ বন্ধ রয়েছে, বন্ধ কাজ দ্রুত শেষ করবছ বিজেপি সরকার এমনটাই বলেন মোদী। স্মার্ট সিটি প্রোজেক্টও বিজেপি এলে নতুন গতি পাবে। শহরে নতুন উড়ালপুল, নির্মাণাধীন উড়ালপুলের কাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ করা হবে। এদিন মোদী কলকাতায় বস্তিবাসীরা ঘর পাবেন বলেও জানান। তিনি আরো বলেন, 'প্রধানমন্ত্রী আবাস যোজনার সুবিধা পাবেন। হকাররাও স্বনিধি প্রকল্পের সুযোগ পাবেন’।