তৃণমূলে যোগ দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপির প্রবীণ নেতা যশবন্ত সিনহা


শনিবার প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী এবং ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রবীণ যশবন্ত সিনহা পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের কয়েক সপ্তাহ আগে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন।



টিএমসিতে যোগদানের ঠিক পরে সিনহা বলেছিলেন, "আপনি নিশ্চয়ই অবাক হবেন যখন আমি দলীয় রাজনীতি থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলাম কেন এই বয়সে আমি একটি দলে যোগ দিয়ে সক্রিয় হয়ে উঠছি? আমি বলতে চাই দেশটি একটি অবিচ্ছিন্ন অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে। "



"গণতন্ত্রের শক্তি গণতন্ত্রের সংস্থাগুলির শক্তিতে নিহিত। বিচার বিভাগসহ এই সমস্ত প্রতিষ্ঠান এখন দুর্বল হয়ে পড়েছে," তিনি বলেন। তিনি আরও বলেন, "অটল জির সময়ে বিজেপি ঐকমত্যে বিশ্বাসী ছিল কিন্তু আজকের সরকার নিষ্পেষণ এবং বিজয় করতে বিশ্বাসী। অকালীরা, বিজেডি বিজেপি ছেড়েছে। আজ বিজেপির সাথে কে দাঁড়িয়ে আছে?" 


৮৩ বছর বয়সী প্রবীণ বিজেপি নেতা ২০১৮ সালে তার দল ছেড়েছিলেন।ডেরেক ও ব্রায়ান, সুদীপ বন্দোপাধ্যায় এবং সুব্রত মুখোপাধ্যায়ের উপস্থিতিতে কলকাতার তৃণমূল ভবনে আজ বিজেপি প্রবীণ এই নেতা তৃণমূলে যোগ দিলেন। সিনহার যোগদানের কথা বলতে গিয়ে মুখার্জি বলেছিলেন: "যশবন্ত সিনহা আমাদের সাথে যোগ দিতে পেরে আমরা গর্বিত।"



যশবন্ত সিনহার পুত্র জয়ন্ত সিনহা ঝাড়খণ্ডের হাজারীবাগের বিজেপি সদস্য এবং সংসদ সদস্য হিসাবে রয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রথম মেয়াদে (২০১৪ থেকে ১৯) বেসামরিক বিমান পরিবহন ও অর্থ প্রতিমন্ত্রী হওয়ার পরেও, ২০১৯ সালে পুনরায় নির্বাচনের পরে তাকে কোনও মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়নি। টিএমসি, কংগ্রেস-বাম জোট এবং বিজেপির সাথে লড়াইয়ের লড়াইয়ে পশ্চিমবঙ্গ এবার ত্রিভুজাকার লড়াইয়ের মুখোমুখি হবে।



রাজ্যের আট-পর্যায়ের বিধানসভা ভোট ২৭ শে মার্চ থেকে শুরু হবে। সমস্ত ভোট গণনা ২রামে হবে।