গুণীজনদের উপস্থিতিতে পাঠ উন্মোচন ডাঃ অজয় মণ্ডলের প্রথম কাব্যগ্রন্থ 'চড়াই-উতরাই'-এর

 



গুণীজনদের উপস্থিতিতে পাঠ উন্মোচন ডাঃ অজয় মণ্ডলের প্রথম কাব্যগ্রন্থ 'চড়াই-উতরাই'-এর



বিজ্ঞান জগতের গণ্ডি টপকে সাহিত্য জগত নতুন কিছু নয়। এই তালিকায় রয়েছে অনেক বিশিষ্ট কবি সাহিত্যিক সেই তালিকাতে এবার দিনহাটার ডাক্তারবাবু তথা দিনহাটার বিশিষ্ট সমাজসেবী ডাঃ অজয় মণ্ডল। গত ১৮ই মার্চ ওপার বাংলা বাংলাদেশের 'অমর একুশে বই মেলা ২০২১'-এ প্রকাশিত হয়েছে ডাঃ অজয় মণ্ডলের প্রথম কাব্য গ্রন্থ 'চড়াই-উতরাই'। আজ দিনহাটার বয়েজ রিক্রিয়েশন ক্লাবে পাঠ উন্মোচন হল সেই কাব্য গ্রন্থের। বিকাল ৪টায় উদ্বোধনী সঙ্গীত ও প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। একাধিক বিশিষ্ট জনের মূল্যবান বক্তব্য, কবিতা পাঠ ও নৃত্য পরিবেশন অনুষ্ঠানকে অন্য মাত্রায় পৌঁছে দেয়। সাহিত্য জগতের একাধিক বিশিষ্ট ব্যক্তি উপস্থিতিতে পাঠ উন্মোচন হল।





এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমলেশ সরকার - বিশিষ্ট কবি ও বঙ্গরত্ন, মইনুদ্দিন চিস্তি - বিশিষ্ট কবি ও বঙ্গরত্ন , ড: অমিত কুমার দে - শিক্ষক , সম্পাদক , চিকরাশি , সহজ উঠোন, সুবীর সরকার - শিক্ষক , গদ্যকার ও উত্তরের বিশিষ্ট কবি, পাপড়ী গুহ নিয়োগী - উত্তরের বিশিষ্ট কবি, শুভাশিষ দাস - শিক্ষক , ছড়াকার ও কবি, অনির্বান নাগ - শিক্ষক , বিশিষ্ট কবি, সন্জয় নাগ - বিশিষ্ট কবি , সম্পাদক বকলম পত্রিকা, জয়ন্ত চক্রবর্তী - শিক্ষক ও বিশিষ্ট কবি, মানস চক্রবর্তী - বিশিষ্ট কবি , সম্পাদক তোর্ষা সাহিত্য সংস্থা, কমলেশ সরকার - বিশিষ্ট কবি ও বঙ্গরত্ন, মইনুদ্দিন চিস্তি - বিশিষ্ট কবি ও বঙ্গরত্ন , গোকুল সরকার - বিশিষ্ট লেখক ও সমাজসেবী ও আরও অনেকে।



কবি ডাঃ অজয় মণ্ডল জানান, এই কাব্যগ্রন্থ প্রকাশ করে তিনি বেশ খুশি। বিজ্ঞান বিভাগের মানুষ হলেও ছোট বেলা থেকেই লেখালেখিতে মনোযোগ ছিল তাঁর। দক্ষিন ২৪ পরগনার কুলতলিতে জন্মগ্রহণ করেন অজয় বাবু। পেশায় চিকিৎসক। কলকাতা মেডিক্যাল কলেজ থেকে চিকিৎসাশাস্ত্রে স্নাতক হন তিনি। কর্মসূত্রে দিনহাটায় আসেন আর এখন তিনি দিনহাটার বাসিন্দা। শুধু ডাক্তারই নন। তিনি একজন বিশিষ্ট সমাজ সেবকও বটে। সব সময় গরিব, দুঃস্থ মানুষের পাশে থেকেছেন তিনি। এমনকি তাঁর চেম্বারে সৈনিকদের জন্য ফিস নেন না তিনি। গরিব দুঃস্থ ছাত্র ছাত্রিদের খাতা কলম দেন। মানুষের পাশে দাঁড়ান তিনি। আজকের এই অনুষ্ঠান নিয়ে মাথাভাঙা থেকে আগত বিশিষ্ট কবি বিল্টু দাস জানান, খুব ভালো কাটল সময়টা। ভীষণ আন্তরিক ছিল আজকের অনুষ্ঠান বলেও জানান। পাশাপাশি, উপস্থিত গুণীজনেরা সকলেই ডাক্তারবাবুর লেখার প্রশংসা করেন। ডাক্তারবাবু বইটি তাঁর স্বর্গীয় পিতা নকুল চন্দ্র মণ্ডল ও প্রেয়সী অর্ধাঙ্গিনী মধুমিতাকে উৎসর্গ করেছেন।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ