বেহাল রাস্তা নিয়ে নাজেহাল এলাকাবাসী, গাছের গুঁড়ি ফেলে পথ অবরোধ


ধূপগুড়ি, জয়ন্ত বর্মনঃ ধুলোয় অন্ধকার পরিবেশ। বারবার প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেও লাভ হয়নি। শেষমেষ পথ অবরোধের শামিল হল এলাকাবাসী। শনিবার দুপুরে ধূপগুড়ি স্টেশন সংলগ্ন এলাকায় রাস্তার উপর গাছের গুঁড়ি ফেলে পথ অবরোধ করল স্থানীয় বাসিন্দারা। অভিযোগ, গত বেশ কয়েক মাস ধরে ধূপগুড়ি ১৬ নম্বর ওয়ার্ড থেকে বারঘরিয়া যাওয়ার রাস্তার অবস্থা রীতিমতো ভয়ঙ্কর।


রাস্তাটিতে বর্ষাকালে হাঁটু জল থাকে কিন্তু জল শুকোলেই ধুলোয় জেরবার হয় গোটা এলাকা। রেল দপ্তরের অধীনে থাকা রাস্তায় চলাচল করা কার্যত কঠিন হয়ে দাঁড়িয়েছে। রেলে আসা বিভিন্ন রপ্তানি খালি করতে প্রতিদিন কয়েকশো লরি এই রাস্তা দিয়ে দৈনিক যাতায়াত করে, যার ফলে ধুলোতে গোটা এলাকা বিপর্যস্ত। সমস্যা নিয়ে রেল দপ্তরকে বারবার বলা সত্ত্বেও কোনো কাজ হয়নি। ধূপগুড়ি পুরসভার তরফ থেকে একটি আড়াই হাজার লিটার জলের ট্যাংকি দেওয়া হলেও সেটি পর্যাপ্ত নয় এখন। ধুলোর জেরে সাধারণ পথচলতি মানুষ শ্বাসকষ্ট জনিত সমস্যায় ভুগছে । শেষে বাধ্য হয়েই অবরোধের পথে হাঁটেন তারা।


দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায় রেল আধিকারিক ও ধূপগুড়ি থানার পুলিশ। এর পরেই তাদের সঙ্গে কথা বলে অবরোধ তুলে নেওয়া হয়। অবরোধকারীরা জানিয়েছেন দ্রুত সম্ভব রাস্তা সারাই এর কাজ করা হোক না হলে পরবর্তীতে বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবো।