CREDAI- র নতুন সভাপতি হর্ষ বর্ধন পাটোদিয়া ২.৫ কোটি নির্মাণকর্মীর জন্য বিনামূল্যে COVID-19 টিকা প্রদানের কথা ঘোষণা করেছেন





• রিয়েল এস্টেট সেক্টরে স্টার্ট আপগুলিকে সমর্থন করার জন্য CREDAI স্টার্টআপ অ্যাঞ্জেল নেটওয়ার্ক অ্যান্ড ইনকিউবেশন অ্যান্ড এক্সিলারেশন সেন্টারের ঘোষণা করে

• CREDAI নিজস্ব গবেষণা এবং বিশ্লেষণ কেন্দ্র স্থাপন করবে 




প্রাইভেট রিয়েল এস্টেট ডেভেলপারদের শীর্ষস্থানীয় সংস্থা, ভারত জুড়ে ২১ টি রাজ্য এবং ২১৭ টি শহরে ১৩,০০০+ ডেভেলপারদের সদস্যপদ থাকা একটি শক্তিশালী সমিতি, কনফেডারেশন অফ রিয়েল এস্টেট ডেভেলপারস অ্যাসোসিয়েশনস অফ ইন্ডিয়া (CREDAI), আজ কলকাতার ইউনিমার্ক গ্রুপের এমডি, শ্রী হর্ষ বর্ধন পাটোদিয়াকে, ২০২১-২৩ মেয়াদে নতুন জাতীয় সভাপতি ঘোষণা করেছে। 





বিদায়ী সভাপতি শ্রী সতীশ মাগরের মেয়াদ শেষ হবে ২০২১ সালের ৩১ শে মার্চ। স্থাপনা অনুষ্ঠানে নতুন আধিকারিক ও বিভিন্ন কমিটির চেয়ারম্যানের নামও ঘোষণা করা হয়:


২০২১-২৩ অর্থবছরের জন্য নতুন দলটিতে রয়েছে:

• শ্রী সতীশ মাগার, চেয়ারম্যান, CREDAI ন্যাশনাল

• শ্রী হর্ষবর্ধন পাটোদিয়া, সভাপতি, CREDAI ন্যাশনাল

• শ্রী বোমান ইরানি, সভাপতি নির্বাচিত, CREDAI ন্যাশনাল 

• শ্রী পঙ্কজ গোয়েল, সচিব, CREDAI ন্যাশনাল

• শ্রী দীপক গোরাডিয়া, কোষাধ্যক্ষ, CREDAI ন্যাশনাল




শ্রী পাটোদিয়া তার প্রথম বক্তৃতায় ভারত জুড়ে সদস্য ডেভেলপারদের সাইটে আড়াই কোটি নির্মাণ কর্মীদের জন্য বিনামূল্যে COVID-19 টীকাকরণ কর্মসূচীর ঘোষণা করেন। এই টীকাকরণ কর্মসূচীর মাধ্যমে, CREDAI-এর লক্ষ্য হল অভাবী জনগোষ্ঠীকে বিনামূল্যে টিকা প্রদানের সরকারের লক্ষ্যকে ত্বরান্বিত করা এবং করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে আরও সহায়তা করা। ভ্যাকসিনগুলি সরকার অনুমোদিত সমস্ত প্রোটোকল কঠোরভাবে অনুসরণ করে সরবরাহ করা হবে। 




তিনি রিয়েল এস্টেট স্পেসে প্রযুক্তি ক্ষেত্রের স্টার্টআপগুলিকে ব্যবসায়ের বিকাশের জন্য তার সদস্যদের নেটওয়ার্কগুলিতে অ্যাক্সেস প্রদানের মাধ্যমে সহায়তা এবং সমর্থন প্রদানের একটি ব্যবসায়িক উদ্যোগ- ‘CREDAI স্টার্ট-আপ অ্যাঞ্জেল নেটওয়ার্ক অ্যান্ড ইনকিউবেশন অ্যান্ড এক্সিলারেশন সেন্টার’-এরও ঘোষণা করেন।




CREDAI-এর ভবিষ্যতের বৃদ্ধি এবং অগ্রগতি অর্জনের জন্য তার প্রচেষ্টায়, শ্রী পটোদিয়া CREDAI-এর নিজস্ব গবেষণা এবং বিশ্লেষণ কেন্দ্র স্থাপনা করার কথা ঘোষণা করেন। সরকারের ডিজিটালাইজেশন উদ্যোগের প্রতি প্রয়াস তথ্য-প্রযুক্তি পরিকাঠামোর উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রেখে চলেছে। করোনভাইরাস মহামারী ইন্টারনেটের প্রয়োজনীয়তা আরো বাড়িয়ে তুলেছে এবং সেই কারণে ডেটা ব্যবহারও বৃদ্ধি পেয়েছে। সুতরাং, ডেটা সংমিশ্রণ এবং পর্যবেক্ষণ যে কোনও ব্যবসায়ের ক্ষেত্রেই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। CREDAI গবেষণা ও বিশ্লেষণ কেন্দ্র ভবিষ্যতের বৃদ্ধির কৌশলগুলির জন্য রিয়েল-টাইম এবং খাঁটি ডেটাকে সহজলভ্য করে তুলবে।




CREDAI ন্যাশনালের সভাপতি শ্রী হর্ষবর্ধন পাটোদিয়া বলেন, “সমগ্র CREDAI পরিবার আমার প্রতি আস্থা রাখায় আমি সম্মানিত এবং শ্রী মাগরের নেতৃত্বে ভাল কাজ অব্যাহত রাখার প্রত্যাশায় রয়েছি। আমাদের সেক্টর যে বর্তমান চ্যালেঞ্জগুলির মুখোমুখি হচ্ছে, আমি আমার অত্যন্ত সক্ষম দলটি রিয়েল এস্টেট সেক্টরকে পুনরুদ্ধার করার জন্য পরিচালন প্রচেষ্টা এবং ব্যবসায়িক পরিবেশকে উত্সাহিত করার জন্য একটি উদ্দীপনা প্রদানের দিকে মনোনিবেশ করব। দক্ষতা বিকাশ, সবুজ ভবন এবং শ্রমকল্যাণে আমরা আমাদের প্রতিশ্রুতি আরও বাড়িয়ে তুলব।"


.

শ্রী পাটোদিয়া এবং তাঁর দলটি প্রযুক্তি গ্রহণের মাধ্যমে ভারতীয় রিয়েল এস্টেটকে শক্তিশালীকরণ এবং সেক্টরে কর্মক্ষমতা-ভিত্তিক এবং গ্রাহককেন্দ্রিক মূল্যবোধ গড়ে তোলার এবং টিয়ার ২, ৩ ও ৪ শহরে রিয়েলটি সেক্টরের জোরালো স্কিলিং ইকোসিস্টেমের সাথে জড়িত লক্ষ্য স্থাপনের সংকল্প নিয়েছেন।

তাঁর প্রচেষ্টা মহামারী পরবর্তী বিশ্বের আবাসন এবং টেকসই আবাসস্থলগুলির আগ্রহের দিকেও নিবদ্ধ থাকবে।



তাঁর উত্তরাধিকারীর কাঁধে গুরুভার অর্পন করে বিদায়ী সভাপতি শ্রী সতীশ মাগর বলেন, "আমি শ্রী পটোদিয়াকে অভিনন্দন জানাতে চাই এবং CREDAI জাতীয় ন্যাশনালের সভাপতি হিসাবে তার নতুন ভূমিকার জন্য তাকে শুভেচ্ছা জানাতে চাই। আমাদের শিল্পক্ষেত্র বিভিন্ন সময়ে বিশেষ করে চলতি মহামারীর সময়ে দেশব্যাপী লকডাউনের দরুণ নানাবিধ বাধার সম্মুখীন হয়েছে। যাইহোক, আমাদের প্রচেষ্টাগুলি সেক্টরটিকে পুনর্জীবিত করা এবং তার জন্য সরকারের কাঙ্ক্ষিত দৃষ্টি আকর্ষণ করার প্রতি নিবদ্ধ ছিল। আমরা বিশ্বাস করি যে এই সেক্টরে তার দীর্ঘ অভিজ্ঞতার এবং সামগ্রিক দৃষ্টিভঙ্গির হাত ধরে শ্রী পাটোদিয়ার সক্ষম নেতৃত্বে CREDAI এখন উচ্চতার শিখরে পৌঁছবে।"