অনুষ্ঠিত হলো অবসরপ্রাপ্ত শিক্ষক ও শিক্ষাকর্মীদের উনবিংশতম সাধারণ সম্মেলন


অবসরপ্রাপ্ত শিক্ষক ও শিক্ষাকর্মীদের উনবিংশতম সাধারণ সম্মেলন অনুষ্ঠিত হলো। ধূপগুড়ি অবসরপ্রাপ্ত শিক্ষক ও শিক্ষাকর্মী ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগে ধূপগুড়ি উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষে এই সম্মেলনে উপস্থিত ছিলেন পদ্মশ্রী করিমুল হক, ফিল্ম ডাইরেক্টর কল্লো কুমার, প্রাক্তন প্রধান শিক্ষক অশোক মজুমদার, সংগঠনের সভাপতি শম্ভুজিৎ সিংহ, সম্পাদক মোসারেফ হোসেন, বিশিষ্ট ভারতীয় শিল্পী দুর্গা সহ অনেকে। 




ধূপগুড়ি ব্লকের বিভিন্ন প্রান্তের অবসরপ্রাপ্ত শিক্ষক, শিক্ষাকর্মীরা এই সম্মেলনে উপস্থিত ছিলেন। বিগত বছরে যে সমস্ত অবসরপ্রাপ্ত শিক্ষক, শিক্ষাকর্মী পরলোকগমন করেছেন তাদেরকে স্মরণ করে এই সম্মেলনে শুরু করা হয়। এছাড়াও সম্মেলনে ভাওয়াইয়া সংগীত পরিবেশন করেন বিশিষ্ট ভাওয়াইয়া শিল্পী দূর্গা রায় ও জিনাত আমান। পাশাপাশি আবৃতি  হয়। 


সম্মেলনে বিগত বছরের আয়-ব্যয়ের হিসাব নিকাশ করা হয় এবং সেই সাথে আগামী বছরের কর্মসূচি গ্রহণ করা হয়। সংগঠনের সম্পাদক মোসারেফ হোসেন বলেন," অবসরপ্রাপ্ত শিক্ষক, শিক্ষাকর্মীর যে কোন সুবিধা, অসুবিধা যেমন পেনশন সংক্রান্ত, তাছাড়া কেউ মারা গেলে তার স্ত্রী যাতে পেনশনের সুবিধা পান সেই সমস্ত বিষয় আমরা সংগঠনের পক্ষ থেকে দেখে থাকি ।" এদিনের সম্মেলনে ২৫০ এর বেশি জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।