ভোল্টাস নিয়ে এল তার মহা-অ্যাডজাস্টেবল ইনভার্টার এসির ২০২১ সম্ভার



কলকাতা, ৫ মার্চ ২০২১: ভারতে কুলিং প্রোডাক্টগুলোর অবিসংবাদিত নেতা এবং ১ নম্বর এসি ব্র্যান্ড, টাটার উৎপাদন, ভোল্টাস তার ভোল্টাস মহা-অ্যাডজাস্টেবল ইনভার্টার এসি-র নতুন বর্ধিত রূপ লঞ্চ করে নিজেদের নেতৃত্ব আরো শক্তপোক্ত করল। গত বছর অতিমারির সময় ভোল্টাস ‘ইন্ডিয়া’স কুলিং হ্যাবিটস’ সমীক্ষা লঞ্চ করেছিল, যাতে দেখা গিয়েছিল যে ৭০% ব্যবহারকারী তাঁদের ইনভার্টার এসি ৮ ঘন্টার বেশি ব্যবহার করেছিলেন, আর সপ্তাহান্তে ৬০% ব্যবহারকারী তাঁদের এসি ১২ ঘন্টার বেশি ব্যবহার করেছিলেন।

এয়ার কন্ডিশনারের নতুন সম্ভার লঞ্চ করা উপলক্ষে শ্রী প্রদীপ বক্সী, ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও, ভোল্টাস লিমিটেড বলেন, “এয়ার কন্ডিশনারের অগ্রগণ্য ব্র্যান্ড হিসাবে আমরা অনবরত সারা দেশে আমাদের ক্রেতাদের এমন প্রযুক্তি পৌঁছে দেওয়ার চেষ্টা করি যা সাশ্রয়কর এবং সুলভ। আমাদের নতুন মহা-অ্যাডজাস্টেবল ইনভার্টার এসির সম্ভারের মাধ্যমে আমরা ক্রেতাকেন্দ্রিকতার সংকল্প বজায় রাখতে একটা প্রোডাক্টেই ৫ রকম আলাদা আলাদা টনেজের বিকল্প দিচ্ছি।”

ভারতীয়দের মধ্যে ‘অ্যাডজাস্ট’ করার যে সংস্কৃতি আছে, তার উপর ভিত্তি করে ভোল্টাসের মহা-অ্যাডজাস্টেবল ইনভার্টার এসি ‘ফ্লেক্সিবল এয়ার কন্ডিশনিং’ নামে এক অনন্য ফিচার এনেছে। এই ফিচার ব্যবহারকারীকে অনেকগুলো টনেজ বিকল্পের একটা বেছে নেওয়ার সুযোগ দেয়। আবহাওয়া কতটা গরম বা ঘরে কতজন লোক আছে তা বিচার করে ব্যবহারকারীরা ০.৭৫ টন, ১ টন, ১.২ টন, ১.৫ টন বা ২ টন -এর মধ্যে বদল করার সুযোগ পান। ফলে এসি চালানোর খরচ বাঁচানো এবং সেই খরচ থেকে সবচেয়ে বেশি ফায়দা তোলা সম্ভব হয়।

ভোল্টাস ২০২১ এসি প্রোডাক্ট সম্ভারের মধ্যে আছে ১৩০টার বেশি SKU। তার মধ্যে ৯৫টা ইনভার্টার এসির, ২০টা স্প্লিট এসির আর ২০টা উইন্ডো এসির। তাছাড়া আছে ক্যাসেট আর টাওয়ার এসি। এর মধ্যে ভোল্টাস মহা-অ্যাডজাস্টেবল এসির ২৪টা SKU রয়েছে।

ভোল্টাসের এসির নতুন সম্ভারের সঙ্গে এই গ্রীষ্মে ক্রেতাদের জন্য অনন্য ও উত্তেজক প্রোমোশনাল অফারও রয়েছে:

· ইনভার্টার কম্প্রেসারের আজীবন ওয়ারেন্টি
· ৫ বছরের সার্বিক ওয়ারেন্টি
· ক্রেডিট কার্ডের মাধ্যমে আকর্ষণীয় ই এম আই
· এন বি এফ সি-গুলোর মাধ্যমে ০% কনজিউমার ফাইন্যান্স



২০২১-এর পরিকল্পনার অঙ্গ হিসাবে ভোল্টাস তার ভোল্টাস ফ্রেশ এয়ার কুলার-এর ৪৮টা SKU-ও লঞ্চ করেছে। এর উপবিভাগগুলো হল পার্সোনাল, উইন্ডো, টাওয়ার আর ডেজার্ট এয়ার কুলার। এই নতুন সম্ভারে আছে ৪ দিকের কুলিং অ্যাডভান্টেজসম্পন্ন উইন্ডসর, স্টাইল এবং আল্ট্রা-কুলিংসম্পন্ন এপিকুল, ধাতু দিয়ে তৈরি শক্ত বহির্ভাগের বিরাট এবং পিউরিফিকেশন অ্যাডভান্টেজসম্পন্ন নতুন আলফা। কোম্পানি তার সামগ্রিক পোর্টফোলিওকেও আরো শক্তিশালী করেছে। বাণিজ্যিক রেফ্রিজারেশন প্রোডাক্টের ৬০টা SKU লঞ্চ করা হয়েছে, যার মধ্যে আছে কনভার্টিবল ফ্রিজার, ফ্রিজার অন হুইল এবং কার্ভড গ্লাস ফ্রিজার। এছাড়া কোম্পানি ওয়াটার ডিসপেন্সারের ২২টি SKU আর ওয়াটার কুলারের ২৫টা SKU লঞ্চ করেছে। এ বছর ভোল্টাস বি টু বি সেগমেন্টেও একগুচ্ছ কোল্ড রুম সলিউশন আনছে।



নতুন হোম অ্যাপ্লায়েন্সেস জেভি ব্র্যান্ড ভোল্টাস বেকো-র মাধ্যমে কোম্পানি একগুচ্ছ প্রোডাক্ট লঞ্চ করে ২০২১-এ তার পোর্টফোলিও শক্তিশালী করতে চাইছে। ক্রেতারা স্টোরফ্রেশ প্রযুক্তিসম্পন্ন ফ্রস্ট ফ্রি সম্ভারের রেফ্রিজারেটরগুলো নানা ডিজাইনে এবং রঙে পাবেন। সানন্দের কারখানায় তৈরি প্রধান ক্ষমতাগুলোর মধ্যে অ্যাক্টিভ ফ্রেশ ব্লু লাইট এবং র‍্যাপিড কুলিং-এর মত ফিচারসম্পন্ন স্ট্যান্ডার্ড BEE Star Rating পাওয়া ডিরেক্ট কুল রেফ্রিজারেটর পোর্টফোলিও-ও লঞ্চ করা হবে। ফ্রস্ট ফ্রি রেঞ্জের রেফ্রিজারেটর, যাতে ইন্ডাস্ট্রি বদলে দেওয়ার মত ফিচার আছে এবং পেটেন্ট করা অনন্য প্রযুক্তির একগুচ্ছ মিশ্রণ আছে; হার্ভেস্ট ফ্রেশ আর স্টোর ফ্রেশ --- এগুলোও এ বছর লঞ্চ হওয়ার কথা।



‘মেক ইন ইন্ডিয়া’ উদ্যোগের পাশে দাঁড়ানোর ব্র্যান্ড প্রতিশ্রুতি এবং দায়বদ্ধতা বজায় রেখে ভোল্টাস বেকো একগুচ্ছ উদ্ভাবনও শুরু করবে। এই উদ্যোগের সাথে পা মিলিয়ে চলার কারণে ব্র্যান্ড এক ফাইভ স্টার রেটেড টপ লোড ওয়াশিং মেশিন লঞ্চ করবে বলে ঠিক করেছে। এতে ইন্ডাস্ট্রির পক্ষে যুগান্তকারী ফাউন্টেন ওয়াশ আর অদলবদল করে নেওয়ার জেট ফাংশন থাকবে। সেমি-অটোম্যাটিক টুইন টাব বিভাগে স্টেনলেস স্টিল টাব মেশিন আর হাইজিন বুস্ট সিরিজ লঞ্চ করা হবে। সার্বিক ওয়াশিং মেশিন পোর্টফোলিও এবার ৭.৫ কেজি থেকে ১৪ কেজি ক্ষমতার প্রোডাক্ট তৈরি করবে। সেমি-অটোম্যাটিক টুইন টাব বিভাগের সমস্ত প্রোডাক্টের ফাইভ স্টার রেটিং থাকবে। সোলো, গ্রিল আর কনভেকশন সেগমেন্টে সার্বিক মাইক্রোওয়েভ ওভেন বিভাগও আরো বড় করা হবে। এবং দারুণ সফল ডিশ ওয়াশার বিভাগের আরো বিকাশ হবে।

About Voltas Limited: Voltas Limited is a premier air conditioning and engineering solutions provider and a Projects specialist. Founded in India in 1954, Voltas Limited is part of the Tata Group, and in addition to Air Conditioners, Air Coolers, Water Dispensers, Water Coolers, and Commercial Refrigeration products; Voltas offers engineering solutions for a wide spectrum of industries in areas such as heating, ventilation and air conditioning, refrigeration, electro-mechanical projects, electrification, textile machinery, mining and construction equipment, water management & treatment, cold chain solutions, building management systems, and indoor air quality. Voltas is among the top ten companies within the Tata group and is the undisputed market leader in room air conditioners in India. It has also launched its range of Voltas Beko Home Appliances, through its new JV in India, in equal partnership with Arcelik of Turkey.