দুরন্ত ব্যাটিংয়ে ভারতের রানের পাহাড় টপকে সিরিজে সমতা আনলো ইংল্যান্ড


ভারত সফরে এসে পরপর দুটি সিরিজ খুইয়ে রীতিমতো ব্যাকফুটে চলে গিয়েছিলো ইংল্যান্ড দল। একদিনের সিরিজের প্রথম ম্যাচেও হার হজম করতে হয়েছিলো তাদের। ঠিক যখনই এই সিরিজেও হারের আশঙ্কা দেখা দিচ্ছিলো, দুর্দান্ত ভাবে খেলায় ফিরে এসে সিরিজে সমতা ফেরালো ইয়ন মরগ্যানের দল। আজ দ্বিতীয় একদিনের ম্যাচে দুর্ধর্ষ ব্যাটিংয়ের নমুনা রেখে ৬ উইকেটে ভারতকে হারিয়ে সিরিজ ১-১ করলো তারা।


আজ টসে হেরে ব্যাট করতে নেমে ৯ ওভারের মধ্যেই দুই ওপেনার ধাওয়ান (১৭ বলে ৪) এবং রোহিতকে (২৫ বলে ২৫) হারিয়ে চেইপ পরে যায় তারা। যদিও এরপর দুরন্ত ভাবে ফিরে ১২১ রানের পার্টনারশিপ গড়েন অধিনায়ক কোহলি এবং লোকেশ রাহুল। কোহলি ৭৯ বলে ৬৬ রান করে আউট হলেও শতরান পূরণ করেন রাহুল (১১৪ বলে ১০৮)। এরপর রাহুলের সাথে আরও একটি শতরানের পার্টনারশিপ গড়েন চোটপ্রাপ্ত শ্রেয়াসের পরিবর্তে নাম রিসভ প্যান্ট। তিনি ৭টি ছয় ও ৩টি চারের সাহায্যে মাত্র ৪০ বলে ৭৭ রানের দুরন্ত ইনিংস খেলেন। এরপর হার্দিক পান্ডিয়ার ১৬ বলে ৩৫ রানের ঝোড়ো ইনিংসের সুবাদে ৫০ ওভারে ৬ উইকেটে ৩৩৬ রান তোলে ভারত। 


জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমূখী মেজাজে ছিলেন ইংরেজ ব্যাটসম্যানরা। মাত্র ১৬.৩ ওভারেই স্কোরবোর্ডে ১১০ রান তোলেন জেসন রয় (৫২ বলে ৫৫) এবং জনি বেয়ারস্টো। রয় দুর্ভাগ্যজনকভাবে রানআউট হয়ে গেলেও ৭টি ছয় এবং ১১টি চারের সাহায্যে ১১২ বলে ১২৪ রানের দুরন্ত ইনিংস খেলেন আজকের সেরা খেলোয়াড় বেয়ারস্টো। এরপর মাঠে ঝড় তোলেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার বেন স্টোকস। ১ রানের জন্য শতরান না পেলেও ১০টি বিশাল ছয় ও ৪টি চারের সাহায্যে মাত্র ৫২ বলে ৯৯ রানে আউট হন তিনি। মূলত এই তিনজনের দাপটেই ৩৯ বল বাকি থাকতেই মাত্র ৪ উইকেট খুইয়ে প্রয়োজনীয় রান তুলে নেয় তারা।