Breaking

Thursday, March 04, 2021

আশি বছরের উর্ধ্বে ভোটারদের বাড়িতে বসে ভোট দেওয়ার সুযোগ




আশি বছরের উর্ধ্বে ভোটারদের বাড়িতে বসে ভোট দেওয়ার সুযোগ।




প্রতিনিধি সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান :-

বিধানসভা নির্বাচনের প্রাক্কালে কর্মরত সাংবাদিকদের নিয়ে কর্মশালা করলেন জেলাশাসক করলেন এনাউর রহমান।



রাজ্যের নির্বাচনে দিন ঘোষনা করেছেন রাজ্য নির্বাচন কমিশন।মোট আট দফায় ভোট হবে পশ্চিম বাংলায়। এরমধ্যে দুদফায় ভোট হবে পূর্ব বর্ধমানে। বিধানসভা ভোটে সাংবাদিকদের করনিয় কি কি সেই সমস্ত বিষয়ে আলোচনা হয় কর্মশালায়।এদিনের কর্মশালায় সাংবাদিক ছাড়াও উপস্থিত ছিলেন জেলাশাসক তথা জেলার মুখ্য নির্বাচন আধিকারিক, সহ এডিএম,এস ডিও, জেলার তথ্য আধিকারিক।পোস্টাল ব্যলটের মাধ্যমে কর্মরত সাংবাদিকদের ভোট দেওয়ার আবেদন ছিলো আগেই।সেই আবেদন কমিশন মঞ্জুর করেছেন বলে জানান পূর্ব বর্ধমান। 



জেলার তথ্য আধিকারিক কুশল চক্রবর্তী বলেন কর্মরত সাংবাদিকরা পোস্টাল ব্যলটের মাধ্যমে কিভাবে ভোট দেবেন এবং এর জন্য কি কি করনীয় আছে সেই সমস্থ বিষয়ে আলোচনা হয়। এছাড়াও কোভিডের কারনে ৮০ বছর এবং তার ঊর্ধ্বে ভোটারদের জন্য নতুন নিয়ম করছেন কমিশন। আশি বছর এবং তার উর্ধের ভোটাররা যদি আবেদন করেন তাহলে পোষ্টাল ব্যলটের মাধ্যমে বাড়িতে বসেই ভোট দিতে পারবেন।এর সঙ্গে সঙ্গে ভারতীয় রেল,  কোলকাতা মেট্রো রেল, বিমান পরিসভা, জাহাজ পরিসেভা, পোষ্টঅফিস, দূরদর্শন সহ সমস্থ কর্মরত সাংবাদিকরা পোস্টাল ব্যলটে ভোট দিতে পরবে। তবে সেক্ষেত্রে নির্বাচন কমিশনের পরিচয় পত্র আছে তারাই এই সুযোগ পাবে।



ডি আই সি সাহেব বলেন আবেদনকারি যে কেন্দ্রে ভোট দেন সেই কেন্দ্রের রিটার্নিং অফিস্যারের কাছে আবেদন করতে হবে।আবেদনের ভিত্তিতে তারা পোস্টাল ব্যলটের মাধ্যমে ভোট দেওয়ার সুযোগ পাবে।

No comments:

Post a Comment