Breaking

Thursday, March 04, 2021

TMC-কে সমর্থন শিব সেনার

File pic



TMC-কে সমর্থন শিব সেনার





সমাজবাদী পার্টি, আরজেডি-র পর এবার তৃণমূলকে সমর্থন শিব সেনার । বাংলার বিধানসভা ভোটে প্রার্থী দেবে না শিব সেনা বলেই জানালেন শিব সেনার মুখপাত্র সঞ্জয় রাউত। জানুয়ারির দিকে বাংলার ভোটে অন্তত ১০০ জন প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করেছিল মহারাষ্ট্রের ক্ষমতাসীন উদ্ধব ঠাকরের দল। ‘জয় হিন্দ, জয় বাংলা’ লিখে নির্বাচনী লড়াইয়ের কথা বলেছিলেন দলীয় মুখপাত্র সঞ্জয় রাউত । তবে এবার বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো কে 'বাংলার বাঘিনি' বলে উল্লেখ করে আসন্ন বিধানসভা নির্বাচনে একটি আসনেও প্রার্থী না দিয়ে তৃণমূলকেই সমর্থন করার কথা জানালেন সঞ্জয় রাউত।




বৃহস্পতিবার টুইটে শিব সেনা মুখপাত্র সঞ্জয় রাউত লেখেন, বঙ্গের ভোটে তাঁরা আলাদা করে লড়বেন না। ‘দিদি’ অর্থাৎ মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে থেকেই বিজেপি বিরোধিতায় নিজেদের ভূমিকা পালন করবেন। তিনি আরও জানান, ”আমরা বিশ্বাস করি, মমতা বন্দ্যোপাধ্যায়ই বাংলার আসল বাঘিনী। তিনি বাঘিনীর মতো লড়াই করেন। তাই তাঁর সাফল্য কামনা করছি।” পাশাপাশি দলের প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে আলোচনা করেই যে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তাও টুইটে উল্লেখ করেছেন সঞ্জয় রাউত।




শিব সেনার এই ভূমিকাকে স্বাগত জানিয়েছে তৃণমূল। শিব সেনার এই সিদ্ধান্তে তৃণমূলের কতটা তা বলা মুশকিল। তবে রাজনৈতিক মহলের একাংশ মনে করছে শিব সেনার এই সিদ্ধান্ত কার্যত বিজেপিকে হিন্দু ভোট পাইয়ে দিতেই সাহায্য করবে। কারণ, হিন্দুত্ববাদী দল হিসেবে পরিচিত শিব সেনা তাৎপর্যপূর্ণভাবেই এ রাজ্যের জঙ্গলমহল অর্থাৎ আদিবাসী অধ্যুষিত ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরের মতো জায়গায় লড়াইয়ে সুযোগ খুঁজেছিল। বিজেপির দীর্ঘদিনের শরিক ছিল শিবসেনা। ২০১৯ সালে মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রীর পদ নিয়ে বিবাদের পর বিচ্ছেদ। তারপর থেকে একাধিকবার প্রাক্তন শরিক বিজেপিকে নিশানা করেছে শিবসেনা। শত্রুর শত্রু বন্ধু- এই নীতিতে এবার তারা বাংলায় তৃণমূলকে সমর্থন দিল বলে মনে করছে রাজনৈতিক মহল।

No comments:

Post a Comment