UGC NET 2021 এর আবেদন শুরু, পরীক্ষার তারিখ ঘোষনা কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর



কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল আজ ইউজিসি নেট ২০২১ পরীক্ষার তারিখ ঘোষণা করেছেন। তিনি একটি টুইট বার্তায় জানিয়েছেন যে, জাতীয় টেস্টিং এজেন্সি (এনটিএ) ২২ শে মে, ২০২১ সাল থেকে পরীক্ষা গ্রহণ করবে।



ইউজিসি নেট ২০২১ পরীক্ষা জুনিয়র রিসার্চ ফেলোশিপ এবং অনুমোদিত বিশ্ববিদ্যালয়গুলিতে সহকারী অধ্যাপকের যোগ্যতার জন্য নেওয়া হবে। শিক্ষামন্ত্রীর ঘোষণা অনুসারে, পরীক্ষা ২ মে শুরু হবে এবং ১৭ ই মে শেষ হবে।



ইউজিসি নেট ২০২১ পরীক্ষা কম্পিউটার ভিত্তিক ফর্ম্যাটে পরিচালিত হবে। যেসব পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেবে তারা আজ থেকে পরীক্ষার অফিসিয়াল ওয়েবসাইটের তথ্য পোর্টালে সমস্ত বিবরণ পরীক্ষা করতে পারবে।



এনটিএ আজ ইউজিসি নেট ২০২১ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে। এজেন্সিটি পরীক্ষার বিস্তারিত তফসিল এবং নিবন্ধকরণের তারিখ সম্বলিত একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে।




যে পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেবেন তারা অনলাইনে অফিসিয়াল ওয়েবসাইট ugcnet.nta.nic.in এর মাধ্যমে আবেদন ফর্ম পূরণ করতে পারবেন। প্রার্থীরা ২০২১ সালের ২রা ফেব্রুয়ারী থেকে অফিসিয়াল ওয়েবসাইটে আবেদন ফর্ম পূরণ করতে পারবেন। প্রার্থীরা ২রা ফেব্রুয়ারী থেকে ২রা মার্চ পর্যন্ত আবেদন করতে পারবে।