‘বাংলায় জিতব, জিতে ভারতবর্ষটাকেও দেখবো'- মালদার জনসভায় মমতা বন্দোপাধ‍্যায় 





সামনেই বিধানসভা নির্বাচন আর তার আগে বুধবার মালদায় তৃণমূলের জনসভা করলেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়। আর সেই মঞ্চ থেকেই দেশ দেখা’র কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত লোকসভায় তৃণমূলের ভরাডুবির পর উত্তরবঙ্গ বিধানসভায় ঘাসফুল ফোটাতে মরিয়া মমতা। আর সেই লক্ষ‍্যকে সামনে রেখেই লড়াইয়ে মমতা, তা বার বার স্মরণ করিয়ে দিয়েছেন। 





এদিন মালদায় মমতা বন্দোপাধ‍্যায় বলেন, ‘আজকে ভারতবর্ষে কেউ স্বাধীনভাবে কথা বলতে পারে না। উত্তর প্রদেশ, রাজস্থান পারে না, দিল্লি পারে না, গুজরাট পারে না, বাংলা পারে। তৃণমূল আছে তৃণমূল থাকবে। আর এই ২০২১-এ তৃণমূল আরও বেশি সংখ্যায় আসন নিয়ে মা-মাটি-মানুষের আশীর্বাদ নিয়ে ফিরে আসবে’। তিনি আরও বলেন, ‘দেশে কারও স্বাধীনতা নেই। বাবুরা এখন আবার রথযাত্রা করছেন। হিন্দু দেব-দেবীদের নিয়ে কোনও জ্ঞান নেই বিজেপির। ধর্মকে অসম্মান করা মানে আত্মাকে অসম্মান করা।’




মমতা বন্দ্যোপাধ্যায় আরো বলেন, ‘গায়ের জোরে মমতাকে হারানোর ক্ষমতা বিজেপির নেই। দিল্লি-গুজরাত থেকে বাংলা কন্ট্রোল করতে চাইছে। সিপিএম-কংগ্রেসের সঙ্গে বিজেপির সমঝোতা আছে। সিপিএম-কংগ্রেসকে একটাও ভোট দেবেন না।’ মমতা আরো বলেন, ‘ওরা ভাবছে বাংলাটাকে দখল করি। তাহলে তো দেশে আর আমাদের সঙ্গে লড়ার মতো কেউ নেই। তাই মমতার মেরুদন্ডটা ভেঙে দেও। তোমরা আমার মেরুদণ্ড ভাঙবে কি? বাংলায় জিতবো, জিতে ভারতবর্ষটাকেও দেখবো। ভারতবর্ষেও যাতে আস্তে আস্তে সংহতি ফিরে আসে’।