বামের বনধ, স্কুল খুলছে কিনা? স্পষ্ট করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় 



শুক্রবার, ১২ই ফেব্রুয়ারি। কোভিড পরবর্তীকালে শুক্রবারেই খুলছে স্কুল এমনিই বিজ্ঞপ্তি জারি হয়েছে। তবে বৃহস্পতিবার বামেদের নবান্ন অভিযান ঘিরে ধুন্দুমার পরিস্থিতির সৃষ্টি হয়। আর তার জেরেই শুক্রবার ১২ঘন্টার বাংলা বনধের ডাক দিয়েছে বামফ্রন্ট। এর ফলে স্কুল খোলা নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। বনধ হলে কি স্কুল খুলবে? উঠছে এমনি প্রশ্ন। আর তা স্পষ্ট করে দিলেন রাজ‍্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ‍্যায়।



বনধ থাকলেও খুলছে স্কুল। এমনটাই জানালেন শিক্ষামন্ত্রী। বৃহস্পতিবার রাতে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় স্পষ্ট জানিয়ে দিয়েছেন, পূর্ব ঘোষণা অনুযায়ী নির্ধারিত দিনেই নবম-দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু হবে। তিনি বলেন, “আমরা সিদ্ধান্ত বদল করব না। আগামিকাল থেকেই রাজ্যের স্কুলগুলি খুলবে”।




পাশাপাশিস্কুল খোলার আগে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ‍্যায় অভিভাবক অভিভাবিকাদের অনুরোধ করেন যদি কোনো বাচ্চার শরীর অসুস্থ থাকে তবে তা যেন লুকানো না হয়। তাঁর আবেদন, “কেউ বাড়ির ছেলে বা মেয়ের অসুস্থতার কথা গোপন করবেন না। মাস্ক, স্যানিটাইজার, দূরত্ব বিধি-সহ কোভিড বিধি মেনে স্কুল হবে। প্রশাসনও নজর রাখছে। ঝুঁকি নিয়ে কিছু করা যাবে না। কোন অবস্থাতেই কোভিড বিধি ভঙ্গ করা যাবে না। সবাইকে সতর্ক থাকতে বলছি।”